ব্যতিক্রমী আনুষ্ঠানিকতায় মুরাদনগরে ড.জামান প্লাজার যাত্রা শুরু

কুমিল্লার মুরাদনগরের গাজীর হাটে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো সর্বাধূনিক সুযোগ সুবিধা সংবলতি শপিংমল ড. জামান প্লাজা।

একেবারেই ভিন্ন আঙ্গিকে ও ব্যতিক্রমী এক আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে বৃহষ্পতিবার উদ্বোধন করা হলো ড. জামান প্লাজা শপিং কমপ্লেক্সটির।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, বিভিন্ন মসজিদের সম্মানিত ইমাম সাহেবগনের পাশাপাশি এলাকার সুধী সমাজকে আমন্ত্রণ জানানো হয়।

মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও ধর্মীয় ভাবগাম্বীর্য পরিবেশের মধ্যদিয়ে বৃহষ্পতিবার দুপুরে ড. জামান প্লাজা শপিং কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা শেষে মোনাজাত পরিচালনা করেন সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের পীর ও সোনাকান্দা দারুল হুদা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মাহমুদুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুরাদনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা, পীরজাদা জহুরুল আলম চিশ্তী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ২ নং আকবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিমুল বিল্লাল শিমুল।

আকবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ শাহ আলম সরকার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আবদুল হক পীরসাহেব, বলিঘর হুজুরী শাহ উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষক গোলাম হাক্কানী, গাজীর হাট বাজার কমিটির সাবেক সেক্রেটারী আবদুল ওয়াদুদ সরকার, বিশিষ্ট ঠিকাদার নাছির সরকার, গাজীর হাট বাজার কমিটির সেক্রেটারী মাহবুবুর রহমান সুমন, রাজাবাড়ী কাসেমুল উলুম মাদ্রাসার সুপার মাওলানা মাহবুবুর রহমান এবং মাছরাঙা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল সহ আরো অনেকে।

মুরাদনগরের গাজীর হাটে কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কের সংলগ্ন ড. জামান প্লাজার আঙ্গিণায় ব্যাতিক্রমী এ আয়োজন করেন শপিং কমপ্লক্সটির স্বত্তাধিকারী ড. এম. সামসুজ্জামান।

হায়দরাবাদ হাজী ইয়াকুব আলী ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষক আনোয়ারুল হক স্বপন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ড. এম. মোঃ সামছুজ্জামান।

সচরাচর এধরণের উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন সেলিব্রেটিদের আমন্ত্রণ করা হয়। তবে, গতানুগতিক ধারার বাইরে গিয়ে ড. জামান প্লাজা উদ্বোধন উপস্থিত ছিলেন এক ঝাঁক ইসলামী সেলিব্রেটি ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদগণ। এই প্রথম ইসলামী ধারায় ব্যাতিক্রমী আয়োজনে শুভ উদ্বোধন করা হয়েছে নবনির্মিত ড. জামান প্লাজার।

অনুষ্ঠান শেষে অতিথিরা ড. জামান প্লাজার বিভিন্ন আউটলেট ঘুরে দেখেন। এসময় ড. এম. সামসুজ্জামান বলেন, ‘গ্রাম হবে শহর’ মাননীয় প্রধানমন্ত্রীর এই ভিশনকে সামনে রেখেই প্রত্যন্ত এলাকায় এধরণের আধূনিক শপিং কমপ্লেক্স করার চিন্তা। তিনি বলেন, এটি হবে এই এলাকার প্রথম আধূনিক সুযোগ সুবিধা সংবলতি একটি শপিং কমপ্লেক্সে। নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে কমপ্লেক্সটি সার্বক্ষণিক সিসি ক্যামারার দ্বারা নিয়ন্ত্রিত। এছাড়া এই শপিং কমপ্লেক্সে জেনারেটরের ব্যবস্থা রাখা হয়েছে, চলাচলের সুবিধার্থে প্রশস্ত সিঁড়ির পাশাপাশি আছে ক্যাপসুল লিফট।

ড. জামান বলেন, দেশের নামি-দামী ব্র্যান্ডের প্রসাধনী, জুতা ও জামা-কাপড়ের আউটলেট থাকছে এই শপিং কমপ্লেক্সে।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ৩১ মার্চ ২০২৩

Share