বেতন বিলে সভাপতি স্বাক্ষর না করায় বিপাকে শিক্ষক

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের মার্চ মাসের বেতন বিলে স্বাক্ষর না করায় বিপাকে পড়েছে বিদ্যালয়ের ৯ জন শিক্ষক।

ম্যানেজিং কমিটির সভাপতি বেতন বিলে স্বাক্ষর না করার কারণে ৯জন শিক্ষক তাদের বেতন-ভাতা উত্তোলন করতে পারছেন না। এতে শিক্ষকরা তাদের পরিবারের সাংসারিক খরচ জোগাড় করতে বিপাকে পড়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক হেমন্ত কুমার সিংহ ও ইব্রাহীম খলিল জানান, আমাদের প্রধান শিক্ষক হৃদরোগে আক্রান্ত হয়ে গত ৭ মার্চ ২০১৬ মৃত্যুবরণ করেন।

প্রধান শিক্ষকের মৃত্যুর ফলে তাঁর পদটি শূন্য হয়। প্রধান শিক্ষকরে মৃত্যুর ৪২ দিন পেরিয়ে গেলোও ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রশিদ সরকার কোন সাধারণ বা জরুরি সভা ডেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব কাউকে দেয় নাই।

প্রধান শিক্ষক না থাকায় বর্তমানে বিদ্যালয়টি অভিভাবক বিহীন হয়ে চলছে। এতে অফিসিয়াল কার্যক্রমসহ বিদ্যালয়ের সার্বিক কার্যক্রম অচল হয়ে পড়েছে। বর্তমানে বিদ্যালয়ে কেউ প্রধান শিক্ষকের দায়িত্ব না থাকায় সভাপতি অনৈতিক সুবিধা আদায়ে লক্ষ্যে আমাদের বেতনভাতা বন্ধ করে দিয়েছে। মার্চ মাস শেষ হয়ে এপ্রিলের ১৮দিন পেরিয়ে গেলোও সভাপতি আমাদের বেতন বিলে স্বাক্ষর করছে না। বেতন না পেয়ে অনেক শিক্ষক তাদের সংসার চালাতে হিমশিম খাচ্ছে।

কি কারণে সভাপতি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব কাউকে দিচ্ছে না জানতে চাওয়া হলে শিক্ষকরা চাঁদপুর টাইমসকে জানান, অজ্ঞাত কারণে সভাপতি কাউকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিচ্ছে না এবং আমাদের বিলও ছাড়ছেন না।

এ বিষয়ে সভাপতিকে ০১৭৬১১৯১১৩৮ নম্বরে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায় নাই।

About The Author

কবিরুল ইসলাম কবির, ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট
আপডেট ৩:৪০ পিএম, ১৭ এপ্রিল ২০১৬, রোববার
ডিএইচ
Share