Home / চাঁদপুর / বৃহস্পতিবার শুরু হচ্ছে চাঁদপুরের টিভি সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা
বৃহস্পতিবার শুরু হচ্ছে চাঁদপুরের টিভি সাংবাদিকদের প্রশিক্ষণ

বৃহস্পতিবার শুরু হচ্ছে চাঁদপুরের টিভি সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (নিমকো)’র উদ্যোগে এবং চাঁদপুর প্রেসক্লাব ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সহযোগিতায় ৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হতে যাচ্ছে চাঁদপুরের টিভি সাংবাদিকদের ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা।

চাঁদপুর প্রেসক্লাব ভবনে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবনে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহপরিচালক মুক্তিযোদ্ধা এ কে এম শামীম চৌধুরী।

জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার শামসুন্নাহার, সিভিল সার্জন রথিন্দ্রনাথ মজুমদার, পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ চৌধুরী বলেন, চাঁদপুরের সাংবাদিকতার ইতিহাসে শুধুমাত্র টেলিভিশন সাংবাদিকদের জন্য এবার’ই প্রথম জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে একক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হলো।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা বলেন, চাঁদপুরের সাংবাদিকতার মান দেশের অনেক জেলার চেয়ে উন্নত। এই প্রশিক্ষণ টেলিভিশন সাংবাদিকদের জন্য মাইলফলক হয়ে থাকবে। চাঁদপুরের সাংবাদিক সংগঠন কতটুকু সরব এ আয়োজনের মধ্য দিয়ে তা প্রমাণ করেছে চাঁদপুর প্রেসক্লাব ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপ-পরিচালক নজরুল ইসলাম জানান, শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪থ পর্যায়) প্রকল্পের আওতায় চাঁদপুরের টেলিভিশন সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নে এ প্রশিক্ষণ কর্মশালা অয়োজন করা হয়েছে। এতে সিনিয়র এবং অভিজ্ঞ প্রশিক্ষকরা সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদান করবেন।

এদিকে প্রশিক্ষণ কর্মশালা সফল করতে আজ ৪ নভেম্বর (বুধবার) দুপুর ১২টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে। এতে সকল টেলিভিশন সাংবাদিককে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জি এম শাহীন।
উল্লেখ্য, আগামী ৭ নভেম্বর প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিক নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

টিজেএফসি প্রেস নোট : আপডেট ১:৪৭ এএম ০৪ নভেম্বব, ২০১৫ বুধবার
ডিএইচ