বৃষ্টি হলেই পানিবন্দি হয়ে পড়ে পুরাণবাজারে সহস্রাধিক পরিবার

বৃষ্টি হলেই চাঁদপুর শহরের পুরাণবাজারের মধ্য শ্রীরামদিসহ বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। দু’দিনের বৃষ্টিতে ওই এলাকার প্রায় সহস্রাধিক পরিবার বর্তমানে পানিবন্ধি অবস্থায় রয়েছে।

সোমবার (১৩ জুন) দুপুরে ঘটনস্থালে গিয়ে দেখা যায় পুরাণবাজারের পৌর ১ নং ওয়ার্ডের মধ্যশ্রীরামদি, আলিয়ার বিল, টিজি রোড়সহ বেশ কয়েকটি এলাকায় ড্রেসেজ ব্যবস্থা ভালো না থাকায় কয়েক দিনের বৃষ্টিতে মারত্মক জলাবদ্ধতা দেখা দিয়েছে।

স্থানীয়দের সাথে কথা হলে তারা জানায়, বৃষ্টি শুরু হওয়ার আগেভাগেই চাঁদপুর পৌরসভার উদ্যোগে শহরের নতুন বাজার এলাকায় এসবি খাল ও ড্রেনগুলো পরিষ্কার ও সংস্কার করা হয়েছে। যা প্রশংসার দাবি রাখে। তবে দুঃখের বিষয় বিগত বছরের পুরাণবাজারে রাস্তা ও পাড়া মহল্লার পুরোণো ড্রেনগুলো সংস্কার করা হয়নি এবং নতুন কোনো ড্রেন নির্মাণ করা হয়নি।

তাছাড়া এখানকার জমির মালিকরা অপরিকল্পিতভাবে তাদের পুকুর-ডোবা ভরাট করে উঁচু ভবন নির্মান করলেও পানি নিষ্কাষণের জন্য কোনোরকম ব্যবস্থা রাখেনি।

মধ্যশ্রীরামদি ২ নং ওয়ার্ডস্থ টিজি রোড় মাঠের কোণা এলাকার বাসীন্দা আবুলা কাশেম চাঁদপুর টাইমসকে জানায়, ‘আজ থেকে প্রায় ৭/৮ বছর পূর্বে বাদিয়া বাড়ি খালের উপর নির্মিত রাস্তার দক্ষিণ পাশ্বে বড় একটি ড্রেন করা হয়। অথচ প্রায় ৬ ফুট চওড়া এই ড্রেনটির পূর্ব পার্শ্বে এখানো স্লাব দেয়া হয়নি। আর গত ৪ বছর ধরে টিজি রোড়র এবং এর পাশের ড্রেনটি সংস্কার করা হয়নি।’

বর্তমানে এসব এলাকায় গত ৫ বছর ধরে খাবার পানির সঙ্কট রয়েছে। অনেকটা পানির অভাবে এই এলাকার অনেক মানুষ পৈত্রিক ভিটে মাটি রেখে অন্যত্র বাসা ভাড়া করে চলে যাচ্ছে।

এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমনা ঢালীকেও বহুবার বলা হলেও কোনো কাজ হয়নি।

এতে করে সামান্য বৃষ্টিতেই আমারা পানিবন্ধি হয়ে পড়ি এবং এই এলাকার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ভোগান্তির মুখে পড়ে।

এ বিষয়ে পুরাণবাজারের বাসিন্দারা পৌর মেয়রের দৃষ্টি কামনা করেছেন ।

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ০৭:০০ এএম, ১৪ জুন ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Share