বৃষ্টিতে ঈদ কেনাকাটা ও ঘরমুখো মানুষদের ভোগান্তি

রমাজানের প্রথম থেকে চাঁদপুরে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়েছে পড়েছিলো। ঋতুর দিক থেকে বর্ষাকাল হিসেবে যে হারে বৃষ্টি হওয়ার কথা ছিলো সে হারে আষাড়ে সেরকম বৃষ্টি হয়নি। ফলে রমাজান মাসজুড়ে কিছুটা অস্বস্তিতে ছিলেন রোজাদাররা।

রমজানের শেষ দশকে এসে টানা কয়েক দিনের তাপদাহে অতিষ্ঠ ছিলেন চাঁদপুরবাসী। সকলে বসে পপেক্ষায় পহর গুনেছে কখন আসবে স্বস্তির বৃষ্টি। কিন্তু তার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার থেকে চাঁদপুরে ঝির ঝির বৃষ্টি শুরু হয়েছে। এতে রোজাদারদের জন্য কিছুটা সুবিধাজনক হলেও ভোগান্তিতে পড়েছেন ঈদ কেনাকাটা নিয়ে ব্যস্ত ও ছুটি পেয়ে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষজন।

রোববার (০৩ জুন) সকাল থেকে বৃষ্টির কারণে মার্কেটগুলো তেমন কোনো ক্রেতা দেখা যায়নি।

ব্যবসায়ীরা জানান, ‘অনেকেই রোযার শুরু থেকে কেনাকাটা শেষ করেছেন। তাছাড়া এখনো যারা কেনাকাটা শুরু করেননি তারাও এ সময় এসে শেষ করার কথা থাকলেও বৃষ্টির কারণে অনেক ক্রেতারাই বাসা থেকে বের হচ্ছেন না।

অপরদিকে ঈদের ছুটিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা লোকজন বৃষ্টি উপেক্ষা করে আসছেন চাঁদপুরে। ফলে পথে পথে দুর্ভোগ আর বাধা শেষ করে নাড়ির টানে বাড়ি ফিরছেন লোকজন।

এছাড়া বৃষ্টির মাত্রা বেড়ে ভারি বর্ষণে পরিণত হওয়ায় শহরবাসীর দুর্ভোগে পড়তে হচ্ছে। টানা বর্ষনের ফলে শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা শুরু হয়েছে। শহরের অধিকাংশ ড্রেনেজ সমস্যা থাকার কারণে বৃষ্টির পানি সরতে সময় লাগছে। বৃষ্টির মাত্রা একটু বাড়লেই যেনো ছোট খাটো ডোবায় পরিনত হয় শহরের রাস্তাগুলো।

একটু বৃষ্টি হলেই চাঁদপুর শহরের নাজির পাড়া, বিষ্ণুদী মাদ্রাসা রোড, ব্যাংক কলোনি, পালপাড়া, আদালত পাড়া, রহমতপুর কলোনি, প্রফেসর পাড়া, কালিবাড়ি মন্দিরের সামনে, পালবাজার এলাকাসহ ক’টি স্থানে রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

: আপডেট, বাংলাদেশ সময় ৩:০০ এএম, ৪ জুলাই ২০১৬, সোমবার
ডিএইচ

Share