Home / সারাদেশ / বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ লঞ্চের সহকারী মাস্টার রিমান্ডে
বুড়িগঙ্গায় লঞ্চডুবি

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ লঞ্চের সহকারী মাস্টার রিমান্ডে

বুড়িগঙ্গায় মর্নিং বার্ড লঞ্চডুবির ঘটনায় করা মামলায় ময়ূর-২ লঞ্চের সহকারী মাস্টার জাকির হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ শুক্রবার ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিশকাত শুকরানার আদালত রিমান্ডের এই আদেশ দেন।

এর আগে তাকে আদালতে হাজির করা হয়। পরে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সদরঘাট নৌ থানার উপপরিদর্শক শহিদুল আলম। পরে শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড আদেশ মঞ্জুর করেন। এ ছাড়া গত বৃহস্পতিবার তাকে নৌ পুলিশ গ্রেপ্তার করে।

এদিকে একই মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, সুপারভাইজার আব্দুস সালাম, মাস্টার আবুল বাশার মোল্লা, সুকানি মো. নাসির মৃধা, চালক শিপন হাওলাদার ও শাকিলকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

লঞ্চডুবির ঘটনায় গত ৩০ জুন সদরঘাট নৌ-পুলিশের এসআই শামসুল আলম বাদী হয়ে ঢাকা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, মাস্টার আবুল বাশার, মাস্টার জাকির হোসেন, স্টাফ শিপন হাওলাদার, শাকিল হোসেন, হৃদয় ও সুকানি নাসির মৃধা। এ ছাড়া আরো পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করা হয়। মামলায় বেপরোয়া লঞ্চ চালিয়ে মানুষ হত্যা ও ধাক্কা দিয়ে লঞ্চ দুর্ঘটনার জন্য দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৪৩৭ ও ৩৪ ধারার অভিযোগ আনা হয়।

উল্লেখ্য, গত ২৯ জুন সকালে বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সীগঞ্জ রুটে চলাচলকারী মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এ ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

বার্তা কক্ষ, ২৪ জুলাই ২০২০