Home / চাঁদপুর / ‘বীমার প্রতি গ্রাহকের আস্থা এবং বিশ্বাস ধরে রাখতে হবে’
বীমার

‘বীমার প্রতি গ্রাহকের আস্থা এবং বিশ্বাস ধরে রাখতে হবে’

করবো বীমা গরবো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ। এই প্রতিপাদ্য বিষয়কে ধারন করে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে জাতীয় বীমা দিবস ২০২৪ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১ মার্চ শুক্রবার সকালে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে শহরের হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে এক আনন্দ শোভা যাত্রা বের করা হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষীন করে চাঁদপুর জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে তা শেষ হয়। র‍্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধানের বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা।

এসময় তিনি বলেন, ইন্সেরেন্সে সেলফ করার যে পলিসি রয়েছে সেটি আরো স্মাট করার সময় এসেছে। এ ক্ষেত্র, পত্রিকা, ফেসবুকে বিজ্ঞাপন দেয়া সহ প্রচার প্রচারনা বাড়াতে হবে। যে ভাবে কাজ করলে বীমার অগ্রগতি এবং মানুষ উপকৃত হবে সেভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, অনেক সময় অভিযোগ শুনা যায় একজন গ্রাহক ইন্সেরেন্সে এক বছরের অধিক সময় মেয়াদ শেষ হওয়ার পরেও তারা তাদের সেই সঞ্চিত টাকা পায়নি। আপনারা অনেকেই গ্রাহকের সে বিষয়টি রক্ষা করতে পারেনি। সেদিকে আপনাদের লক্ষ রাকতে হবে। যে বীমার ম্যানেজমেন্ট ভালো আপনারা সে বীমায় কাজ করুন। যারা নিয়ম রক্ষা করতে পারেননি এবং গ্রাহকদের রাখা আমানত সময় মতো দিতে পারেনি। আপনারা সেসব ইন্সরেন্স কোম্পানীতে কাজ করবেন না।

তিনি বলেন, পৃথিবীর উন্নত দেশ গুলোতে অনেকেরই বীমা আছে। আর বীমার কারনে তারা খুব দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছেন। তেমনি ভাবে আমাদেরকেও কাজ করতে হবে।

তিনি আরো ববলেন, একটি বীমা কোম্পানীর মূল চালিকা শক্তি হচ্ছে গ্রাহক। কারন গ্রাহক না থাকলে আপনাদের বীমার কোন মূল্য নেই। নিজেদের সেই চালিকা শক্তি ধরে রাখতে হলে বীমার প্রতি গ্রাহকের আস্থা এবং বিস্বাস ধরে রাখতে হবে। একই সাথে আমাদের নীতি নৈতিকতার উন্নতি করতে হবে। তা না হলে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারবোনা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সাধারণ শাখার সহকারী কমিশনার নিগার সুলতানা।

জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ ইবাদুল ইসলাম ও পপুলার লাইফ ইন্সুরেন্স চাঁদপুর অফিস ইনচার্জ নুরে আলম জুয়েলের পরিচালনায় এবং জেনিথ ইসলামী লাইফ ইন্সরেন্স চাঁদপুর অফিস ইনচার্জ খুরশিদ আলম হাওলাদারের সার্বিক তত্বাবধানে আরো বক্তব্য রাখেন, জীবন বীমা কর্পোরেশনের অফিস ইনচার্জ জামিল হোসেন পাটওয়ারী,
পপুলার লাইফ ইন্সরেন্সের অফিস ইনচার্জ দেলোয়ার হোসেন উজ্জল মেড লাইফ ইন্সরেন্স কোম্পানীর অফিস ইনচার্জ মোঃ ছদরউদ্দিন, মাকসুদুর রহমান, ডেলটা লাইফ ইন্সুরেন্সের অফিস ইন চার্জ কে এম লোকমান হোসেন, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের অফিস ইনচার্জ তাজুল ইসলাম, পপুলার লাইফ ইন্সুরেন্সের জিএম মোঃ দেলোয়ার হোসেন উজ্জ্বল, পি আই মোঃ নূর ই আলম জুয়েল, অফিস ইনচার্জ মোঃ হাবিবুর রহমান,সোনালী লাইফ ইন্সুরেন্সের অফিস ইনচার্জ কবির হোসেনসহ অন্যান্য ইন্সুরেন্স কোম্পানীর প্রতিনিধিগন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন চিশতিয়া জামে মসজিদের ইমাম, হাফেজ মাওলানা খলিলুর রহমান। বীমা দিবসের আয়োজনের সার্বিক তত্বাবধানে ছিলেন, জেনিথ ইসলামী লাইফ ইন্সরেন্স কোম্পানী লিমিটেড।

প্রতিবেদক:কবির হোসেন মিজি, ১ মার্চ ২০২৪