Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে অর্থলোভী বাবা অর্থের বিনিময়ে প্রবাসী ছেলের কাছে শিশুকন্যাকে বিক্রি
চাঁদপুরে অর্থলোভী বাবা অর্থের বিনিময়ে প্রবাসী ছেলের কাছে শিশুকন্যাকে বিক্রি

চাঁদপুরে অর্থলোভী বাবা অর্থের বিনিময়ে প্রবাসী ছেলের কাছে শিশুকন্যাকে বিক্রি

চাঁদপুর জেলার শাহরাস্তিতে ৮ম শ্রেণির ছাত্রীকে অর্থলোভী বাবা মা কর্তৃক বিয়ে দেওয়ার ঘটনায় পিতা-মাতা সহ ৩ জনকে আটক করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানা পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের উয়ারুক গ্রামের ফকির বাড়ীর মৃত মনু মিয়ার কন্যা ও বাবুরহাট সরকারি শিশু পরিবারের (এতিম খানা) নিবাসী ও বাবুরহাট স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণিতে পড়–য়া ছাত্রীর (১৩) সাথে কক্সবাজারের সফলনন্দী গ্রামের (মুজাম্মেল বাড়ী) মৃত আলী আহমেদের পুত্র ওমান প্রবাসী এবায়েদুল হকের (৩৮) বিয়ে ঠিক করে তার পিতা মাতা।

জানা যায়, নাজমা বেগম ওমানে (প্রবাসে) থাকাবস্থায় এবায়েদুল হকের সাথে পরিচয় হয়। সে সূত্র ধরে নাজমা বেগম তার মেয়েকে এমদাদুল হকের সাথে বিয়ে দিবে বলে আর্থিক সুবিধা গ্রহণ করে।

কয়েকদিন পূর্বে এবায়েদুল হক ওমান থেকে দেশে ফিরে আসলে মা নাজমা বেগম বাবুরহাট সরকারি শিশু পরিবার (এতিম খানা) থেকে তার মেয়েকে গ্রামের বাড়ী উয়ারুকে নিয়ে আসে। বয়স কম থাকার পরেও অর্থ লোভী মা মনোহরগঞ্জ উপজেলার কেশতলা গ্রামের তার দুর্সম্পর্কের আত্মীয় জালালী হুজুরের বাড়ীতে নিয়ে বিয়ে দেওয়ার চেষ্টা করেন। সেখানে গিয়েও তিনি ব্যর্থ হয়ে নিজ গ্রাম উয়ারুক গ্রামে এসে প্রচার করেন যে, এবায়েদুল হকের সাথে তার মেয়ের বিবাহ দেওয়া হয়েছে। উয়ারুক ফকির বাড়ীতে শিশু কন্যা ও এবায়েদুল হককে রাতে একই ঘরে থাকতে দেওয়া হয়।

গত শুক্রবার রাত সাড়ে ১১ টায় মেয়েটির আত্মচিৎকারে বাড়ীর ও পার্শ্ববর্তী লোকজন ছুটে এসে লম্পট এবায়েদুল হকের হাত থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে শাহরাস্তি মডেল থানা পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে শাহরাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) দিলদার আজাদ, এস.আই মহিন উদ্দিন ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল থেকে শিশু ছাত্রীটিকে উদ্ধার করে।

এছাড়া লম্পট এবায়েদুল হক, পাষন্ড মা নাজমা বেগম ও সৎ বাবা সুরুজ মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে। পুলিশ শিশু ছাত্রীকে উদ্ধারের পর শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে লম্পট ধর্ষক সহ মা ও সৎ বাবাকে আসামী করে শাহরাস্তি মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে।

প্রসঙ্গত, কন্যা শিশুটির বাবা মারা যাওয়ার পর তার মা নাজমা বেগম সুরুজ মিয়ার সাথে দ্বিতীয় বিবাহবন্ধনে আবদ্ধ হয়।

শাহরাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) দিলদার আজাদ জানান, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে শিশু শিক্ষার্থীকে উদ্ধার সহ ৩ জনকে আটক করা হয়েছে। শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাক্তারী পরীক্ষার জন্য চাঁদপুর সদর হাসপাতালে তাকে পাঠানো হবে। এ বিষয়ে থানায় মামলা হয়েছে।

নিউজ ডেস্ক || আপডেট: ০৬:৩৭ পিএম, ২৮ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর