সারাদেশ

বিয়ের দাবি করায় গাছে বেঁধে তরুণীকে যুবলীগ নেতার নির্যাতন

বিয়ের দাবি তোলায় যুবতীকে সুপারী গাছের সাথে বেঁধে অমানুষিক নির্যাতন করার অভিযোগ উঠেছে ভোলার চরফ্যাশন উপজেলা যুবলীগ নেতার বিরুদ্ধে। বুধবার (৪ মে) সকালে উপজেলার নুরাবাদ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নজির মাঝি বাড়িতে এঘটনা ঘটে।

এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। স্থানীয়রা গুরুত্বর আহত অবস্থায় ওই যুবতীকে উদ্ধার করে চরফ্যাশন সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ঘটনাকে দামা চাপা দিতে মরিয়া হয়ে উঠেছে একটি প্রভাবশালী মহল।

জানা গেছে, উপজেলার সাবেক নীলকমল বর্তমান নুরাবাদ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নজির মাঝির হাট এলাকার নজির মাঝির ছেলে মো. কামরুল ইসলাম কাজল (৩০) এর সাথে প্রায় এক বছর ধরে পাশ্ববর্তী এলাকার মো. মনিরের স্ত্রী নুর নাহার (২৬) এর সাথে পরকীয়া প্রেম সম্পর্ক চলে আসছে। বিষয়টি স্বামী মনির টের পেলে নাহারকে তার বাবার বাড়িতে ফেলে রাখেন। এসুযোগ কাজে লাগিয়ে কাজল নুর নাহারের পরকিয়ার সম্পর্ক আরো গভীর হয়ে উঠে।

বিষয়টি এলাকায় জানাজানি হলে কাজল তাকে বিয়ে করবে বলে আশ্বাস দিয়ে নাহারকে বিভিন্ন জাগায় নিয়ে তাকে স্ত্রী হিসেবে ব্যবহার করতে থাকেন।

নির্যাতিত নুর নাহার অভিযোগ করে বলেন, কাজল আমাকে বিয়ের আশ্বাস দিয়ে ভোলা, বরিশাল ও ঢাকার বিভিন্ন বাসায় নিয়ে আমার সাথে স্ত্রীর মতো ব্যবহার করে রাত কাটিয়েছে।

বধুবার সকালে বিয়ের দাবি নিয়ে কাজলের বাড়িতে গিয়ে উঠলে উপজেলা যুবলীগের সদস্য কাজল ও তার পরিবারের লোকজন আমাকে সুপারী গাছের সাথে বেঁধে এলোপাতাড়িভাবে কয়েক দফা নির্যাতb করে।

নুর নাহার আরো জানান, কাজল আমার সংসার নষ্ট করে, আমাকে বিয়ে না করলে আমি তার বাড়িতে গিয়ে আত্মহত্যা করবো।

এদিকে অভিযুক্ত যুবলীগ সদস্য কামরুল ইসলাম কাজল বিষয়টি অস্বীকার করে বলেন, মেয়েটি আমার বাড়িতে এসে আমার বোনের মেয়েকে অপহরণ করতে চেয়েছে তাই বাড়ির লোকজন তাকে ধরে মারধর করেছে।

এব্যাপারে নুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কাজল যে কাজটি করেছে তা আসলে লজ্জাজনক । এ জন্য তার দৃষ্টান্ত মূলক শাস্তি হওয়া উচিত। যাতে এ রকম অপরাধ সমাজে আর না ঘটতে পারে।

লালমোহন র্সাকেলর এএসপি মো.রফিকুল ইসলাম বলেন, এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। কাজলকে গ্রেফতারের জন্য প্রস্তুতি চলছে।

এদিকে যুবলীগ নেতা কাজলের শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।

প্রসঙ্গত, যুবলীগ নেতা কাজলের বিরুদ্ধে আরো একধিক নারী কেলেংকারী, ভেজাল প্রেক্টল বিক্রির, চুরাই মোটসাইকেল ক্রয় বিক্রয় সহ নানা অপরাধের অভিযোগ রয়েছে।

নিউজ ডেস্ক : আপডেট ১:২০ পিএম, ০৬ মে ২০১৬, শুক্রবার
ডিএইচ

Share