Home / লাইফস্টাইল / বিয়ের এক বছর পর পরকীয়ায় জড়িয়ে পড়েছি…

বিয়ের এক বছর পর পরকীয়ায় জড়িয়ে পড়েছি…

আমি বিবাহিত কিন্তু বিয়ের এক বছর পর একটা মেয়ের সাথে ফেসবুকে পরিচয় হয়। এখন মেয়েটা আমাকে এত ভালোবাসে, মেসেজ না করলে রাগ কর। ও প্রতিদিন বলে আমাকে যদি মেসেজ না কর তাহলে সুইসাইড করবো? এখন আমি কী করবো।

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেন : রোকনুজজামান রোকন
চাইলে আপনিও নিজের মনের যে কোন প্রশ্ন করতে পারেন আমাদের আনসার সাইটে। প্রশ্ন করতে ও উত্তর জানতে ক্লিক করুন-আর নিজের নাম গোপন রাখতে চাইলে প্রশ্ন পাঠাতে পারেন পেজের ইনবক্সে, সাথে লিখে দেবেন নাম প্রকাশে অনিচ্ছুক। এছাড়াও আমাদের এই editorchandpurtimes@gmail.com অ্যাাড্রেসে মেইল করতে পারেন।

এছাড়াও নিজের ফেসবুক আইডি ব্যবহার করে সরাসরি লগইন করতে পারেন আমাদের সাইটে।

স্বাস্থ্য হোক বা সৌন্দর্য, খেলা হোক বা সিনেমা, দাম্পত্য হোক বা প্রেম, অফিসের সমস্যা হোক বা আইনি, বিজ্ঞান হোক বা রাজনীতি, স্কুল কলেজ হোক বা সামাজিক/পারিবারিক কোন সমস্যা… যে কোন সমস্যা লিখে জানান আমাদের। আপনার হয়ে সমস্যার সমাধান খুঁজে বের করবো আমরা। সুন্দর প্রশ্ন করে প্রতিদিন জিতে নিতে পারেন ৫০ টাকার মোবাইল ব্যালান্স!
আপনার প্রশ্ন, বিশেষজ্ঞের উত্তর। আপনার জন্যই অপেক্ষায় আছি আমরা!

উত্তর  :

আপনি অবিলম্বে এই সম্পর্ক ত্যাগ করবেন আরও জড়িয়ে যাওয়ার আগে। মেয়েটা মোটেও সুইসাইড করবে না। সুইসাইড করা এত সোজা না যে কেউ মেসেজ না পাঠালেই সুইসাইড করতে হবে। এই বাজে সম্পর্কে জড়িয়ে আপনি নিজের সংসার, সম্মান সবই হারিয়ে বসতে পারেন।

যদি সংসার ভাঙার ইচ্ছা না থাকে, সম্পর্ক ত্যাগ করুন। নিজের ফোন নম্বর বদলে ফেলুন, ফেসবুক থেকে মেয়েকে ব্লক করে দিন যেন মেয়েটি আপনার সাথে যোগাযোগই করতে না পারে। নিজের স্ত্রী ও সংসারের দিকে মন দিন।

 

পরকীয়া থেকে বাচার উপায়

দাম্পত্য জীবনের পুরোটাই থাকুক মধুময়তায় ভরা। সবার চাওয়া থাকে কোনো কারণে যেন ছেদ না পড়ে সে সংসারে। কিন্তু সময়ের প্রবহতায় কারণে অকারণে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখিন হতে হয়। দিনে দিনে ভাটা পড়ে ভালোবাসার জোয়ারে।

আপনি যদি নারী হয়ে থাকেন এবং আপনার যদি থেকে থাকে একজন ভালোবাসার পুরুষ বা স্বামী, তাহলে নিশ্চয়ই এই ভয়টা আপনার মনের মাঝেও কাজ আছে যে প্রিয় মানুষটি যদি অন্য কারো হয়ে যায়! মেয়েরা এই ভয়টা বেশী পান কারণ পুরুষেরা সহজেই পরকীয়ার ফাঁদে পা দিয়ে ফেলেন।

মেয়েদের মত পুরুষেরা খুব বেশী হিসাব-নিকাশ করে সম্পর্কে জড়ান না, ফলে প্রায়ই করে ফেলেন ভুল। আবার অনেক পুরুষের স্বভাবজাত বিষয় হচ্ছে একাধিক প্রেম করা। আজ জেনে নিন আপনয়ার জীবনসঙ্গীকে পরকীয়া হতে দূরে রাখার ৮টি পরামর্শ।

১) বেশিভাগ মেয়েই বিয়ের পর একদম আগাগোড়া বদলে যান, আর সন্তান হবার পর তো সেই পরিবর্তন আরও ভয়াবহ। একেবারেই যেন অন্য মানুষ হয়ে ওঠেন। একটা জিনিস মনে রাখবেন, প্রিয় পুরুষটি কিন্তু বিয়ের আগের আপনাকে দেখেই ভালোবেসেছেন। তাই বিয়ের পর নিজেকে ধরে রাখুন। এতটাও বদলে যাবেন না যে স্বামীর কাছে আপনাকে অচেনা মনে হয়।

২) বিনা কারণে অমূলক সন্দেহ করা বন্ধ করুন বা সন্দেহ করে কথা শোনানো বন্ধ করে। এই অমূলক সন্দেহ করার প্রবণতা স্বামীর মনে আপনার প্রতি অনীহা ও অন্য নারীর প্রতি আগ্রহ জন্মায়।

৩) স্বামীকে শাসন করার চেষ্টা করবেন না। সর্বদা এটা করো সেটা করো বলতে থাকবেন না। তিনি আপনার জীবনসঙ্গী, বাড়ির কাজের লোক নন। অতিরিক্ত শাসন করলে মানুষটা নিশ্চিত অন্য নারীর দিকে ঝুঁকবেন।

৪) স্বামীকে ঘিরে রাখুন ভালোবাসায়। প্রেমিকার মত ভালবাসুন, মিষ্টি রোমান্টিকতায় ভরে রাখুন তাঁর মন যেন আপনাদের ভালোবাসা ও বিশ্বাসের বন্ধ অটুট থাকে।

৫) নিজের সংসারকে করে তুলুন এক টুকরো শান্তির নীড়, যেন দিন শেষে এখানে ফিরে আপনারা মনের মাঝে খুঁজে পান অনাবিল প্রশান্তি। সংসারে সুখ আছে যেসব পুরুষের, তাঁরা বাইরের দিকে আকৃষ্ট হয় না।

৬) একটা কথা মনে রাখবেন, দাম্পত্যের ক্ষেত্রে তৃতীয় কোন ব্যক্তিকে চোখ বুজে বিশ্বাস করবেন না। যতই হোক ঘনিষ্ঠ বান্ধবী বা প্রিয় কাজিন, কারো কথাই চোখ বুঝে বিশ্বাস করবেন না ও কাউকে নিজেদের দাম্পত্যে কথা বলার সুযোগ দেবেন না।

৭) নিজের শ্বশুরবাড়ির সবাইকে ভালবাসুন, সকলের সাথে ভালো ব্যবহার করুন। চেষ্টা করুন মানিয়ে নিতে। আপনি তাঁর পরিবারকে ভালো না বাসলে এটা খুবই স্বাভাবিক যে স্বামী আপনার প্রতি ভালোবাসা হারিয়ে ফেলবেন।

৮) কখনো এমন কিছু বলবেন না যাতে স্বামীকে অক্ষম বলা হয়। তাঁর বেতন, চাকরি বা অন্য কিছু নিয়ে খোটা দেবেন না। বা এমন বলবেন না যে “আমি ছাড়া তোমাকে আর কে বিয়ে করবে”। এইসব কথায় পুরুষেরা রেগে গিয়ে স্ত্রীকে “উচিত শিক্ষা” দেয়ার জন্য পরকীয়া করে বসেন।

পরামর্শ দিয়েছেন-
মিজানুর রহমান রানা

প্রধান সম্পাদক

চাঁদপুর টাইমস

মুঠোফোন : 01742057854

|| আপডেট: ১১:৫১ অপরাহ্ন, ২৭ সেপ্টেম্বর ২০১৫, রোববার,চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫