Home / খেলাধুলা / বিসিবি’র সঙ্গে স্পন্সরশিপ বাতিল করলো রবি
বিসিবি'র সঙ্গে স্পন্সরশিপ বাতিল করলো রবি

বিসিবি’র সঙ্গে স্পন্সরশিপ বাতিল করলো রবি

দ্বিতীয় মেয়াদে বিসিবি’র সঙ্গে স্পন্সর প্রতিষ্ঠান রবি’র চুক্তির মেয়াদ ছিলে ২০১৭ সালের জুলাই থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত। কিন্তু চুক্তির প্রাসঙ্গিকতা হারানোয় মোবাইল সেবা প্রতিষ্ঠানটি সরে দাঁড়িয়েছে।

শুধু ছেলেদে‌র জাতীয় দলই নয়, প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তির আওতায় ছিল মেয়েদের জাতীয় দল, ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দল।

রবি সূত্র জানিয়েছে চুক্তির বেশ কয়েকটি শর্ত পূরণ না করায় দু’পক্ষের ভেতর বেশ কিছুদিন ধরেই টানাপোড়েন চলে আসছিলো। কিন্তু কিছুতেই সুরাহা না হওয়ায় অবশেষে তারা সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

অন্য যেকোন টুর্নামেন্টের চেয়ে এশিয়া কাপ ক্রিকেটটা বড্ড বেশি সৌভাগ্যকর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য। ২০১২ ও ২০১৬ সালের আসরের ফাইনাল খেলেছিল টাইগাররা।

সেলক্ষ্যে আজ (সোমবার) থেকে আনুষ্ঠানিকভাবে প্রস্তুতি শুরু করে দিয়েছে এশিয়া কাপের জন্য ঘোষিত দল। কুরবানির ঈদের আগেই জানিয়ে দেয়া হয়েছিল এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াড। সেই স্কোয়াডের ২৯ জন খেলোয়াড়কে নিয়েই সোমবার শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রস্তুতি পর্ব।

পবিত্র হজব্রত পালনে সৌদি আরব থাকায় সাকিব আল হাসান ও ক্যারিবিয়ান লিগ খেলতে ওয়েস্ট ইন্ডিজে থাকায় মাহমুদউল্লাহ রিয়াদ প্রস্তুতি ক্যাম্পের শুরু থেকি যোগ দিতে পারছেন না। সোমবার সকাল ৯টায় মিরপুর ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে রিপোর্টিং শুরু করে স্কোয়াডে থাকা ২৯ জন ক্রিকেটার।

সোমবার থেকে প্রস্তুতি শুরু হলেও প্রথম চার দিন তথা বৃহস্পতিবার পর্যন্ত কেবল ফিটনেস অনুশীলন করবেন ক্রিকেটাররা। পরে শুক্রবার একদিন বিশ্রাম নিয়ে শনিবার থেকে শুরু স্কিল ট্রেনিং তথা ব্যাটিং-বোলিংয়ের অনুশীলন। শুরুতে স্কিল ট্রেনিং না থাকায় প্রস্তুতি ক্যাম্প শুরুর পরেই দলের সাথে যোগ দিচ্ছেন প্রধান কোচ স্টিভ রোডস।

এদিকে রোববার শেষ বেলায় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ‘রবি’র সাথে বিসিবির চুক্তি বাতিলের খবর বেরুনোর পরে সোমবার মিললো এর আনুষ্ঠানিক সত্যতাও। কেননা প্রস্তুতি ক্যাম্পের জন্য ক্রিকেটারদের যে প্র্যাক্টিস কিট বা জার্সি দেয়া হয়েছে তাতে কোথাও রবির লোগো বা নাম লেখা নেই।

বার্তা কক্ষ

Leave a Reply