Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ
কচুয়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

কচুয়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার বাইছারা গ্রামের সিকদার বাড়ী জামে মসজিদ সংলগ্ন চাষকৃত একটি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার রাতে কে-বা কাহারা ওই গ্রামের অদিবাসী ও উপজেলা মৎস্যজীবি লীগের সদস্য মো. শাহ আলম সিকদারের পুকুরে বিষ প্রয়োগ করে এ ঘটনা ঘটায়। এ ঘটনায় স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ ও নিন্দা জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত পুকুর মালিক মো. শাহআলম সিকদার জানান, আমার বাড়ির লোকজনের একটি পুকুর আমি কয়েক বছর ধরে সন মেয়াদে লিজ নিয়ে মাছ চাষ করে আসছি। কিন্তু ঘটনার দিন রাতে কে বা কাহারা শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করলে, পুকুরে থাকা রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির কার্প জাতীয় মাছ মরে ভেসে যায়। এতে আমার পুকুরে থাকা ছোট বড় মাছ মরে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে।

এদিকে বাইছারা গ্রামের অদিবাসী ও উপজেলা মৎস্যজীবি লীগের সদস্য মো. শাহ আলম সিকদারের পুকুরে শত্রুতার জের ধরে বিষ প্রয়োগের ঘটনায় তিনি তাঁর পুজি হারিয়ে প্রায় পথে বসার উপক্রম হয়ে পড়েছে। স্থানীয় লেকজন জানান, মো. শাহআলম সিকদার একজন ভালো মনের মানুষ।

এলাকায় কারো সাথে তার বিরোধ নেই। তবে তিনি সম্প্রতি এলাকায় সামাজিক সংগঠন করে এলাকায় মাদক ও জুয়ার বিরুদ্ধে জুড়ালো ভুমিকা রেখেছেন। এর জের ধরে হয়তোবা কেউ তার পুকুরে বিষ প্রয়োগ করে ক্ষতি সাধন করতে পারে। এলাকাবাসী প্রশাসনের কাছে দ্রুত দোষীদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানান।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে কচুয়া থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৩ এপ্রিল ২০২০