Home / চাঁদপুর / বিশ্ব নারী দিবসে চাঁদপুর পৌরসভার র‌্যালি ও সভা
বিশ্ব নারী দিবসে চাঁদপুর পৌরসভার র‌্যালি ও সভা

বিশ্ব নারী দিবসে চাঁদপুর পৌরসভার র‌্যালি ও সভা

আশিক বিন রহিম:
চাঁদপুর পৌরসভার জেন্ডার কমিটির আয়োজনে বিশ্ব নারী দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় র‌্যালির উদ্বোধন করেন পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। পৌর প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পৌর প্রাঙ্গণে এসে শেষ হয়।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নাছির উদ্দিন আহমেদ বলেন পৃথিবীতে যা কিছু মহান তার অর্ধেক করেছে নারী আর অর্ধেক করেছে নর। নারীদের ক্ষমতায়ন ছাড়া দেশের ও সমাজের উন্নয়ন সম্ভব নয়। আমাদের দেশের নারীরা বর্তমানে অনেক কাছে এগিয়ে আছে। নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। সরকার বিদ্যালয়গুলোতে মেয়েদের শিক্ষা অবৈতনিক করেছে।

এর কারনে আমাদের নারীরা শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ পায়ে দাড়াচ্ছে। আমাদের দেশের নারীর বর্তমানে সমাজের বোঝা নয়। দেশের সামগ্রিক উন্নয়নে নারীরা বিশাল ভূঁমিকা রাখছে। পাশ^বর্তী দেশ ভারত পাকিস্থান থেকেও আমাদের দেশের নারীর ক্ষমতায়ন অনেক বেশী। পৌর সভার প্রধান সহকারী মফিজুল ইসলামের পরিচালনায় অন্যান্যের বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর শাহজাহান চোকদার, কাউন্সিলর ডি এম শাহজাহান, ফরিদা ইলিয়াছ ও আয়শা রহমান প্রমূখ।