Home / জাতীয় / বিদেশিসহ মোট ৭ মুসল্লির মৃত্যু : বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত সম্পন্ন
Estema ইজতেমা
ফাইল ছবি

বিদেশিসহ মোট ৭ মুসল্লির মৃত্যু : বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত সম্পন্ন

টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত চলছে। আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীর তুরাগ নদীর তীরে লাখো মানুষের ঢল নেমেছে।

রবিবার সকাল ১১টায় আখেরি মোনাজাত শুরু হয় বলে জানান ইজতেমার মুরব্বী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন।

তিনি জানান, মোনাজাত পরিচালনা করছেন ভারতের মাওলানা মো. সাদ।

গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশিদ জানান, আখেরি মোনাজাতে অংশগ্রহণকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ব ইজতেমা ময়দান এবং এর আশপাশের এলাকায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। এর আগে ভোরে ফজরের নামাজের মধ্য দিয়ে শেষ দিনের কর্মসূচি শুরু হয়।

এদিকে, আখেরি মোনাজাত উপলক্ষে ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো মুসুল্লি পায়ে হেঁটে ও ট্রেনে চেপে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। বিপুল সংখ্যক নারী মুসুল্লিও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের সড়কে সকাল থেকে অবস্থান নিয়েছেন।

এ সময় তারা ইসলামের আমল, আকিদা ও দাওয়াত বিষয়ে দেশি বিদেশি মুসুল্লিদের বয়ান শুনছেন। হেদায়েতি বয়ান করবেন পাকিস্তানের মাওলানা গোদরান।

বিশেষ ট্রেন : মুসল্লিদের নির্বিঘ্নে যাতায়াত সুবিধার জন্য টঙ্গী জংশন থেকে ১২টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ১০১টি ট্রেন টঙ্গী জংশনে যাত্রা বিরতি করবে। ভোর থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ইজতেমা পার্শ্ববর্তী সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হবে।

সাত মুসল্লির মৃত্যু : বিশ্ব ইজতেমার দ্বিতীয়ধাপে এক বিদেশিসহ মোট ৭ মুসল্লির মৃত্যুবরণ করেন। তারা হলেন- কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে নূরুল আলম (৭০), চুয়াডাঙ্গা সদরের বাদুরতলা এলাকার একরামুল হক জোয়ার্দারের ছেলে আবদুল মাবুদ জোয়ার্দার (৫২), জামালপুর জেলার শরিষাবাড়ি থানার চরআদরা গ্রামের আব্দুল কাদের (৬০), বগুড়ার গাবতলী থানার মাঝবাড়ি এলাকার মৃত কসিমউদ্দিন প্রামাণিকের ছেলে আব্দুর রহমান (৬২)। মালয়েশিয়ার নাগরিক শাহিদান ইব্রাহিম (৪৮)। বাকিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

ইজতেমা ময়দানে তাদের জানাজা শেষে নিজ নিজ এলাকায় মরদেহ পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন লাশের জিম্মাদার মো. আদম আলী।

নিউজ ডেস্ক || আপডেট: ১২:৩১ পিএম, ১৭ জানুয়ারি ২০১৬, রোববার

এমআরআর