বিলে জাল পাতাকে কেন্দ্র করে কচুয়ায় অসহায় ব্যক্তিকে হত্যার চেষ্টা

চাঁদপুরের কচুয়ার পশ্চিম নোয়াদ্দা গ্রামে চাউরার বিলে রিংজাল পাতাকে কেন্দ্র করে প্রতিবেশির হাতে ইউসুফ মিজি নামের এক ব্যাক্তি মারধরের শিকার ও তাকে গলা কেটে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। একই বাড়ির হাশিম মিজির ছেলে মো. ফারুক মিজির বিরুদ্ধে প্রতিবেশিকে মারধর ও হত্যার চেষ্টার অভিযোগ উঠে। এ ঘটনায় হামলার শিকার নীরিহ কৃষক মো. ইউছুফ মিজি প্রভাবশালী ফারুক মিজির হুমকি-ধমকিতে ভয়ে ন্যায় বিচার না পেয়েই বর্তমানে নিজ বাড়িতে অবস্থান করছেন।

জানা গেছে, উপজেলার ৮নং কাদলা ইউনিয়নের নোয়াদ্দা মিজি বাড়ির সিরাজ মিজির ছেলে মো. ইউছুফ মিজির প্রতি বর্ষা মৌসুমে বিলে জাল (পেতে) বসিয়ে মাছ ধরে জীবিকা নির্বাহ করে। শনিবার সকালে ইউছুফ মিজি নোয়াদ্দা পশ্চিম চাউড়ার বিলে জাল বসাতে গেলে একই বাড়ির প্রভাবশালী ফারুক মিজি অহেতুক তার সাথে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে উত্তেজিত হয়ে তাকে মারধর করে বগা কাঁচি দিয়ে গলা কেটে হত্যার চেষ্টা করে। এসময় নীরিহ কৃষক মো. ইউছুফ মিজির ডাক-চিৎকারে আশে-পাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেন।

স্থানীয় ইউপি সদস্য মো. সবুজ হোসেন ফরাজী বলেন, নীরিহ কৃষক মো. ইউছুফ মিজিকে মারধরের বিষয়টি আমাকে কেউ জানায়নি। তবে খেঁাজ খবর করে বিষয়টি মিমাংশা করা হবে। এদিকে নীরিহ কৃষক মো. ইউছুফ মিজিকে অন্যায় ভাবে মারধরের ঘটনায় হামলাকারী ফারুক মিজির দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসী।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,২৩ অক্টোবর ২০২৩

Share