বিয়ের মাস না পেরোতেই ছাদ থেকে পড়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর মৃত্যু !

সাভারের আশুলিয়ায় ছয়তলা বাড়ির ‘ছাদ থেকে লাফিয়ে পড়ে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) আশুলিয়ার পলাশবাড়ীর নামাবাজারের বিজয়নগর সড়কের আব্দুর রহিমের বাড়িতে সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

ছাত্রীর নাম নওরীন নুসরাত। ২৬ বছরের নুসরাত ইবির ‘ল অ্যান্ড ম্যানেজমেন্ট’ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি সাহিদা আখতার।

নওরিন টাঙ্গাইল সদর উপজেলার ইসলামবাগ গ্রামের খন্দকার নজরুল ইসলামের মেয়ে। তার স্বামী ইব্রাহিম খলিল চাঁদপুরের মতলব উত্তর থানার কলা কান্দা গ্রামের মৃত জহিরুল আলমের ছেলে। তিনি ভলভো ব্যাটারি কোম্পানিতে কাজ করেন।

জানা যায়, ২০ জুলাই ইব্রাহিম খলিলের সঙ্গে নওরিনের বিয়ে হয়। তিনি স্বামীর সঙ্গে আশুলিয়ায় ভাড়া বাড়িতে থাকতেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, তার মৃত্যু আত্মহত্যা বলে দাবি করেছে পুলিশ ও পরিবার। এ ঘটনায় নওরীনের পরিবার থানায় কোনও অভিযোগ দেয়নি। এমনকি তারা বিনা ময়নাতদন্তে মরদেহ দাফনের দাবি করেন। তবে পুলিশ ময়নাতদন্ত ছাড়া তা দিতে রাজি হয়নি।

এদিকে পারিবারিক কলহের জেরে এ ঘটনা ঘটেছে বলেছে দাবি করেছে তার সহপাঠীরা। এ ঘটনায় নওরীনের স্বামী ইব্রাহিম খলিলকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে পুলিশ।

ওই বাড়ির ম্যানেজার ফারুক হোসেন বলেন, ‘ইব্রাহিম খলিল আমাদের বাড়িতে ছয় মাস ধরে ভাড়া রয়েছেন। শুনেছি, গত ২১ জুলাই বিয়ে করেছেন। এরপর ১৫ দিন হলো ইব্রাহিম তার স্ত্রী নওরীনকে নিয়ে বাসায় ওঠেন। মঙ্গলবার বিকালে হঠাৎ বাড়ির ছাদ থেকে লাফিয়ে পড়েন নওরীন। তাকে উদ্ধার করে স্থানীয় হাবিব ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পুলিশকে জানানো হলে মরদেহ থানায় নিয়ে যায়।’

আশুলিয়া থানার এসআই জিএম আসলামুজ্জামান বলেন, ‘ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরিবারের অভিযোগ নেই। কী কারণে মৃত্যু হয়েছে, তাও স্পষ্ট নয়। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।’

প্রসঙ্গত, নওরীন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সভাপতির দায়িত্বে আছেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

টাইমস ডেস্ক/ ৯ আগস্ট ২০২৩

Share