চাঁদপুর

বিভাগীয় পর্যায়ে চাঁদপুরের জেলা প্রশাসনের ৩টি পুরস্কার অর্জন

বিভাগীয় পর্যায়ে ৩ ক্যাটাগরিতে পুরস্কার অর্জন করেছে চাঁদপুরের জেলা প্রশাসন। চট্টগ্রাম সাকিট হাউজে ‘ইনোভেশন সার্কেল অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ।

এর মধ্যে উদ্ভাবনী স্কীকৃতির জন্য চট্রগ্রাম বিভাগের জেলাগুলোর মধ্যে চাঁদপুর প্রথম স্থান অর্জন করায় ১টি। অন্য দুটি হচ্ছে স্থানীয়ভাবে উদ্ভাবন প্রশিক্ষণ ও ফেইসবুকে ৩য় স্থান।

চট্টগ্রাম সার্কিট হাউসে একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই) প্রকল্পের সহায়তায় ‘ইনোভেশন সার্কেল চট্টগ্রাম বিভাগ-২০১৫’ শীর্ষক সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

তিনি তার বক্তব্যে বলেন ‘বাংলাদেশে যেসব ইনোভেশন হচ্ছে সেগুলোর পরিচর্যা করতে হবে। সৃষ্টিশীল কাজের মূল্য দিতে হবে। একটি সমাজের উন্মেষ হয় উদ্ভাবনের মাধ্যমে। সৃজনশীলতার মাধ্যমে নতুন সমাজ গড়তে হবে। তাই প্রধানমন্ত্রী কোন অনুষ্ঠানে যেতে না পারলেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন।’

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ আবদুল্লাহর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব নজরুল ইসলাম, বহিরাগমণ ও পাসপোর্ট বিভাগের মহাপরিচালক এম এন জিয়াউল আলম, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মফিজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল , চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল প্রমুখ ।

এর আগে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উদ্ভাবনী অগ্রগতি ও বার্ষিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদল্লাহ। উপস্থিত ছিলেন চাঁদপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ লুৎফর রহমানসহ চট্রগ্রাম বিভাগের বিভিন্ন জেলার প্রশাসনিক কর্মকতাগণ।

স্টাফ করেসপন্ডেন্ট ।। আপডেট : ০১:০০ এএম, ০৬ ডিসেম্বর ২০১৫, রোববার
ডিএইচ

Share