Home / উপজেলা সংবাদ / বিভাগীয় প্রধান হিসেবে কচুয়ার কৃতি সন্তান ড. মহব্বত আলীর যোগদান
বিভাগীয়

বিভাগীয় প্রধান হিসেবে কচুয়ার কৃতি সন্তান ড. মহব্বত আলীর যোগদান

রাজধানীর ঢাকায় অবস্থিত দেশের প্রাচীণতম কৃষি শিক্ষা বিদ্যাপীঠ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের এনিমেল প্রোডাকশন এন্ড ম্যানেজমেন্ট বিভাগ এর চেয়ারম্যান তথা বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করেছেন ওই বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মহব্বত আলী।

গত ৩০ নভেম্বর ২০২৩ ইং (বৃহস্পতিবার) তিনি এ পদে যোগদান করেন। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের আদেশক্রমে, ২৭ নভেম্বর রেজিস্ট্রার শেখ রেজাউল করিম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে তাকে আগামী ২ বছরের জন্য এ পদে নিয়োগ দেয়া হয়। যার স্মারক নং-৩/২০১৯/৬০৯৪। বিভাগীয় দায়িত্ব পালনকালে তিনি বিধি মোতাবেক সকল ভাতা সহ অন্যান্য সুবিধা পাবেন বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

উল্লেখ্য যে, চাঁদপুরের কচুয়ার কৃতি সন্তান ড. মহব্বত আলী বর্তমানে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। সাম্প্রতি তিনি দক্ষিণ কোরিয়া থেকে সরকারি স্কলারশিপ নিয়ে তার পিএইচডি সম্পন্ন করেন। ড. মহব্বত আলী কচুয়া উপজেলার ২নং পাথৈর ইউনিয়নের পাথৈর গ্রামে (বড় বাড়ি) এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি মরহুম মো: ইসমাইল হোসেন মিয়াজির মেজো সন্তান এবং পাথৈর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অ্যাড. মো: মকবুল হোসেন মিয়াজির ছোট ভাই। ড. মহব্বত আলী ইতিমধ্যে তার নিজ গ্রাম পাথৈর এ তার নিজের নামে জনসাধারণের জন্য ড. মহব্বত আলী পাঠাগার নামে একটি পাঠাগার প্রতিষ্ঠা করেন।

তিনি শিক্ষকতার পাশাপাশি কচুয়ার বিভিন্ন শিক্ষামূলক সংগঠন ও সমাজ সেবামূলক কাজের সাথে জড়িত রয়েছেন। ড. মহব্বত আলী কচুয়া উপজেলার শিক্ষার মান উন্নয়নে ভূমিকা রাখতে চান। ড. মহব্বত আলী ভবিষ্যতে কচুয়ার গরীব দুঃখী মানুষের সাথে কাজ করার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। তিনি তার উপর অর্পিত দায়িত্ব যাতে সঠিকভাবে পালন করতে পারেন সেজন্য তিনি সবার কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

এদিকে কচুয়ার কৃতি সন্তান ও সাপ্তাহিক শিকড় সংবাদ পত্রিকার উপদেষ্টা ড. মহব্বত আলী শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের এনিমেল প্রোডাকশন এন্ড ম্যানেজমেন্ট বিভাগ এর চেয়ারম্যান তথা বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কচুয়ার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১ ডিসেম্বর ২০২৩