চাঁদপুর

‘আমি চাঁদপুরের সকল বিদ্যালয়ের জন্য কাজ করতে চাই’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটওয়ারী বলেছেন, এই বিদ্যালয়টি আমার এলাকার। তার খোজ খবর আমারও নেওয়ার দায়িত্ব রয়েছে। আমি চাঁদপুরের সকল বিদ্যালয়ের জন্য কাজ করতে চাই। বর্তমান সরকার শিক্ষার জন্য জোড়ালো ভাবে কাজ করছেন। সরকারের ধারাবাহীকতা রেখে আমরা কাজ করছি। তোমরা এখান থেকে লেখা পড়া করে জ্ঞানে বিজ্ঞানে দেশ এবং বিশ্বের নেতৃত্ব দিবে।

শনিবার (৪ মার্চ) বিকেলে চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ সমাপনি অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত হবো। তার জন্য আমাদের সকলেকে কাজ করতে হবে। তোমরা সু-শিক্ষায় শিক্ষিক হয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করবে। আমি চাঁদপুর জেলা পরিষদ যেনো একটি বিশ্বাস যোগ্য যায়গা হয় তার জন্য কাজ করছি। আপনারা আমাকে সর্বাত্বাক সহযোগিতা করবেন।

এদিকে সকালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহেমদ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওমর ফারুকের সভাপতিত্বে সকালে প্রথম পর্যায় বক্তব্য রাখেন, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম শাহীন, কাউন্সিলর ডি এম শাহাজান, আয়শা রহমান।

সকালের, প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, শহীদ জাবেদ স্কুলটি স্মৃতি বিজড়িত একটি শিক্ষা প্রতিষ্ঠান। যার নামে এই বিদ্যালয়টি তিনি একজন মেধাবী ছাত্র ছিলেন। তিনি পাকিস্তনি পাক হানাদার বাহীনি যুদ্ধে শহীদ হন। পরে তার নাম করেই এই বিদ্যালয় করা হয়। আমাদের এই স্বাধীনতা অনেক রক্তের বিনিময়ে কিনা। তাই প্রত্যেক ছাত্র-ছাত্রীকে স্বাধীনতা সম্পার্কে জানতে হবে। তোমাদের সত্যের উপর দাড়াতে হবে। মিথ্যার উপর ভর করে উন্নতি লাভ করা যায় না। বর্তমানে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সবদিকে এগিয়ে যাচ্ছে। সরকার শতভাগ শিক্ষার লক্ষে কাজ করে যাচ্ছেন।

বিদ্যালয়ের শিক্ষাক কাদের পলাশের পরিচালনায় বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চোধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, পৌর কর্মচারি সংসদের সভাপতি আব্দুর রশিদ সর্দার প্রমুখ।

প্রতিবেদক-শরীফুল ইসলাম
।। আপডটে,বাংলাদশে সময় ০৮ : ৫৫ পিএম, ০৪ মর্চ ২০১৭ শনিবার

এইউ

Share