Home / চাঁদপুর / ব্র্যান্ডিং জেলা চাঁদপুরে স্থান পেয়েছে বিজয় মেলা : ২৫ বছর পূর্ণ
ব্র্যান্ডিং জেলা চাঁদপুরে স্থান পেয়েছে বিজয় মেলা : ২৫ বছর পূর্ণ

ব্র্যান্ডিং জেলা চাঁদপুরে স্থান পেয়েছে বিজয় মেলা : ২৫ বছর পূর্ণ

চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০১৬ উদযাপনে বৃহস্পতিবার (২০ অক্টোবর ) বিকাল ৫ টায় চাঁদপুর মুুক্তিযোদ্ধা সংসদের মিলনায়তনে সাধারন সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিজয় মেলা ২০১৫ উদযাপন পরিষদের চেয়ারম্যান অ্যাড. জহিরুল ইসলাম।

সভায় বক্তারা বলেন, চাঁদপুরের মুক্তিযুদ্ধের বিজয় মেলা ব্র্যান্ডিং জেলা চাঁদপুরে স্থান পেয়েছে । এটা অনেক বড় অর্জন । মুক্তিযোদ্বের বিজয় মেলার ব্যাপকতা অনেক বলে বিজয় মেলা জাতীয় ভাবে পরিচিত লাভ করেছে। এবছর ২৫ বছর বিজয় মেলার জয়ন্তী উৎসব ব্যাপকভাবে করা হবে। কমিটির নেতৃত্বের পরিবর্তন হওয়া প্রয়োজন। প্রবীণদের পাশাপাশি তরুণদের দায়িত্ব দিতে হবে। মাঠ ও মঞ্চ উপকমিটিসহ সকল উপকমিটির পরিবর্তনের দাবি উঠেছে । বিশেষ করে দুই বছরের বেশি কেউ যাতে একই কমিটিতে না থাকতে পারে । মেলার স্টল বরাদ্ধ প্রক্রিয়া সচ্ছতার দাবি উঠে । এ ব্যাপারটি গুরুত্বের সাথে দেখা হবে বলে মেলা নেতৃবৃন্দ জানান ।

বক্তারা আরো বলেন, মেলা সময় ঘনিয়ে আসলে বছরে একবার একটি সভা করা হয়, সভায় উপস্থিত মেলার কর্মকর্তাদের কোন প্রস্তাবনা লিপিবদ্ধ করা হয় না। মেলা উপলক্ষে একাধিক সভা ও সভার প্রস্তাবনা লিপিবদধ করার আহ্বান জানানো হয়।

গতবছর মেলা উদযাপন কমিটির মহাসচিব শহীদ পাটোয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন, বিজয় মেলার স্টিয়ারিং কমিটির সহ-সভাপতি অ্যাড. বিনয় ভূষন মজুমদার, সদস্য অ্যাড. সেলিম আকবর, অ্যাড. বদিউজ্জামান কিরন, অর্থ ও কুপন কমিটির আহবায়ক ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, যুগ্ম মহাসচিব ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অজিত সাহা, মুক্তিযোদ্ধা বিবি দাস, যুগ্ম মহাসচিব অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, নাট্য পরিষদ কমিটির আহ্বায়ক সাংবাদিক শরীফ চৌধুরী স্মরণিকা কমিটির আহ্বায়ক সাংবাদিক রহিম বাদশা, সদস্য সচিব সাংবাদিক জি এম শাহীন, মেলা কর্মকতা অ্যাড. সাইফুউদ্দিন বাবু, স্মৃতিচারণ কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা মহসিন পাঠান, সাংস্কৃতিক পরিষদের আহ্বায়ক তপন সরকার, , মাঠ ও মঞ্চের আহ্বায়ক হারুন আল রশীদ, যুগ্ম আহ্বায়ক ইয়াহিয়া কিরণ, অ্যাড. আমির উদ্দিন মন্টু, সম্মিলিত উদযাপন পরিষদের সদস্য কাউন্সিলর ফরিদা ইলিয়াস, মিডিয়া কমিটির সদস্য সচিব কেএম মাসুদ, স্মৃতি সংরক্ষণ কমিটির আহবায়ক বাসুদেব মজুমদার, সদস্য সচিব অভিজিত রায়, তারুণ্য সাংস্কৃতিক সংগঠনের সভাপতি ফেরদৌস মোর্শেদ জুয়েল, নাট্য পরিষদ কমিটির সমন্বয়কারী মানিক পোদ্দার।

এ সময় উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া জীবন, মুক্তিযোদ্ধা বিবি দাস, যুগ্ম মহাসচিব অ্যাড, দেবাশীষ কর মধু, আইন শৃঙ্খলা কমিটির সমন্বয়কারী সুফী খায়রুল আলম খোকন, মাঠ ও মঞ্চের সদস্য সচিব মানিক দাস, অর্থ ও কুপন কমিটির সদস্য সচিব মোবারক হোসেন সিকদার, যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ আলমগীর, সাহিত্য ও সংস্কৃতি কমিটির ডা. পীযূষ কান্তি বড়–য়া, যুগ্ম আহ্বায়ক অজিত দত্ত, মিডিয়া কমিটির আহবায়ক আল ইমরান শোভন, সমন্বয়কারী এস এম সোহেল, আশিক বিন রহীমসহ সকল উপকমিটির কর্মকর্তারা।

এছাড়াও চাঁদপুর জেলা আওয়ামীলীগ সভাপতি -সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্বা কমান্ডারের উপস্থিতিতে পরবর্তীতে সভাটি করার অনুরোধ করা হয় ।

শেষে সাধারণ সভা মূলতবি ঘোষণা করেন মেলার ২০১৫ এর চেয়ারম্যান অ্যাডভোকেট জহিরুল ইসলাম । এ সভা আগামি ২৬ অক্টোবর বুধবার বিকেল ৪টায় মুক্তিযোদ্বা সংসদে করার সিদ্ধান্ত নেয়া হয়

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১১:৩০ পিএম, ২০ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply