চাঁদপুর জেলা বিএনপি’র আয়োজনে বিজয়ের শোভাযাত্রা ও আলোচনা সভা

মহান বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। ১৬ ডিসেম্বর ভাের সাড়ে ৬টায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবস কর্মসূচি পালনের সূচনা করা হয়।

এরপর সকাল ৯টায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে শহরে বিজয়ের আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর পদক্ষিণ শেষে স্বাধীনতার স্মৃতিস্তম্ভ ‘অঙ্গিকার’ পাদদেশে শহীদ মুক্তিযােদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

 

 

পরে বেলা ১১টায় জেলা বিএনটির দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মুনির চৌধিরীর পরিচালনায় বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. সফিকুজ্জামান, আক্তার হোসেন মাঝি, হারুনুর রশীদ, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান।

শেখ ফরিদ আহমেদ মানিক তার বক্তব্যে বলেন, ত্রিশ লাখ শহীদের প্রাণ আর দুই লাখ মা বোনের ইজ্জতের বিনিময় আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। যেসকল বীর শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আমরা লাল সবুজের পতাকা পেয়েছি আজকের এই দিনে তাদের রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি বলেন, যে উদ্দেশ্য নিয়ে জাতীর শ্রেষ্ঠ সন্তানরা জীবন বাজি রেখে দেশ স্বাধীন করছে, হিংসাত্মক রাজনীতির কারনে আজ তা বুলন্ঠিত হচ্ছে। স্বাধীনতার ৫০ বছর পরেও দেশের জনগণ তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত। ভোটবিহীন এই অনির্বাচিত সরকার ক্ষমতার লোভে মুক্তিযুদ্ধের চেতনা থেকে দূরে সরে গিয়ে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করছে। মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রী এবং তিন বারের সাবেক প্রধানমন্ত্রী হয়েও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা নিতে দিচ্ছে না। ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার অবৈধ পন্থা অবলম্বন করে গণতন্ত্রকে হত্যা করার নীলনকশা তৈরি করছে।এদেশের মানুষের ভোটের, ভাতের অধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের আরো একবার ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

বিজয় দিবসের কর্মসূচিতে জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৬ ডিসেম্বর ২০২১

Share