Home / সারাদেশ / বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম
বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম

বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম

ডিজি-বিজিবিবর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামকে। বর্তমানে তিনি বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মঙ্গলবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব এম. কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর (সেনাবাহিনী) কর্মকর্তা মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামকে বর্তমান পদ থেকে প্রত্যাহারপূর্বক তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে। তাকে বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক হিসেবে বদলি করা হলো।

চা বোর্ডের ওয়েবসাইটে তার জীবনী থেকে পাওয়া তথ্যে জানা যায়, মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এনডিসি, পিএসসি ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ চা বোর্ডে যোগ দেন। ১৯৬৬ সালের ২ মার্চ বাংলাদেশের জয়পুরহাট জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ১৯৮৪ সালের ২৫ জুন যোগ দেন এবং ২৭ জুন ১৯৮৬ সালে কর্পস অব ইনফেনট্রিতে কমিশন লাভ করেন। তিনি দেশে ও দেশের বাইরে বিভিন্ন প্রফেশনাল কোর্সে অংশগ্রহণ করেছেন।
তিনি মিরপুর স্টাফ কলেজের ডিফেন্স সার্ভিস কমান্ডের ওপর স্নাতক ও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ ডিগ্রি অর্জন করেছেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১০: ৪০ এ.এম ২১মার্চ,২০১৮বুধবার
এ.এস