মতলব দক্ষিণে বিজয় দিবস উদযাপন

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সকালে সূর্যোদয়ের সাথে সাথে দীপ্ত বাংলায় ৩১বার তোপধ্বনির মাধ্যমে মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়।

সকাল ৭টায় দিপৃত বাংলা পাদদেশে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে বিজয় দিবস উদযাপন কমিটি, উপজেলা পরিষদ, মুক্তিযুদ্ধা, মতলব দক্ষিণ থানা,মতলব পৌরসভা,আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নিউ হোস্টেল মাঠে আনুষৃঠানিকভাবে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং মাঠে কুচকাওয়াজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে সকাল সাড়ে আটটায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণ এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি এইচ এম কোভিদ আহমেদ।

বিকাল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ নুরুল আমিন রুহুল। উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাশের সভাপতিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।

আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত আলী প্রধান, সাবেক সহ-সভাপতি দেওয়ান মোঃ রেজাউল করিম, জাতীয় পার্টি নেতা আব্দুল কাইউম খান, মুক্তি যোদ্ধা লেলিন নজরুল প্রমুখ। পরে দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৮ ডিসেম্বর ২০২২

Share