Home / চাঁদপুর / বিজয় দিবসে চাঁদপুরে কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ প্রদর্শনী
বিজয়

বিজয় দিবসে চাঁদপুরে কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ প্রদর্শনী

মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুরে দর্শনার্থীদের পরিদর্শনের জন্য বাংলাদেশ কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ বিসিজিএস রাঙ্গামাটি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।

১৬ ডিসেম্বর শুক্রবার দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁদপুর বড় স্টেশন পুরাতন লঞ্চঘাটে এই প্রদর্শনীর ব্যবস্থা করে চাঁদপুর কোস্টগার্ড স্টেশন। এসময় জাহাজটি দেখতে শিশু, যুবকসহ বিভিন্ন বয়সী বিপুলসংখ্যক দর্শনার্থী উপস্থিত হন।

চাঁদপুর কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. মাশহাদ উদ্দিন নাহিয়ান জানান, ঘণ্টায় ১০ নটিক্যাল মাইল গতিসম্পন্ন জাহাজটির দৈর্ঘ্য ৭৫ ফুট ও প্রস্থ ২০ ফুট।জাহাজে রয়েছে একটি ওয়েললিকন কামান। কামানটি মাঝারি জাহাজ ও বিমান বিধ্বংসী। জাহাজে একজন অফিসার ও ২৭ জন নাবিক রয়েছেন। রয়েছে সাব মিশাইল গান, অ্যান্টি-এয়ারক্রাফট গানসহ আরও বেশকিছু অস্ত্র।

এরআগে নারায়ণগঞ্জ পাগলা থেকে গত ১৪ ডিসেম্বর প্রদর্শনীর উদ্দেশ্যে জাহাজটি চাঁদপুরে নিয়ে আসা হয়। শনিবার (১৭ ডিসেম্বর) পুনরায় জাহাজটি একই স্থানে ফেরত পাঠানো হবে বলে নিশ্চিত করেছেন কোস্টগার্ড সংশ্লিষ্টরা।

জাহাজটি দেখতে আসা দর্শনার্থী সেলিম গাজী, রুবেল খান, জাহানারা বেগমসহ বেশ কয়েকজন বলেন, যুদ্ধ জাহাজ প্রদর্শনীর এমন উদ্যোগ প্রশংসনীয়। এতে যুবসমাজ বাংলাদেশ সামরিক বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে অবগত হতে পেরেছে।

স্টাফ করেসপন্ডেট, ১৬ ডিসেম্বর ২০২২