Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / বিকাশে মুক্তিপণ চাইতে গিয়ে হাজীগঞ্জ পুলিশের ফাঁদে আটক ৫
বিকাশে মুক্তিপণ

বিকাশে মুক্তিপণ চাইতে গিয়ে হাজীগঞ্জ পুলিশের ফাঁদে আটক ৫

বিকাশে মুক্তিপণ নিতে গিয়ে হাজীগঞ্জ থানা পুলিশের হাতে আটক হয়েছে অপহরণকারী চক্রের ৫ সদস্য। বিকাশের টাকা লেনদেনের সূত্র ধরে চক্রের ৫ সদস্য পুলিশের ফাঁদে আটকে যায়। এরা দেশের বিভিন্ন স্থান থেকে মানুষকে অভিনব কৌশলে আটক করে রামগঞ্জ উপজেলার জয়পুরা গ্রামে নিয়ে নির্যাতন করে মুক্তিপণ হিসেবে মোটা অংকের টাকা আদায় করতো বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় শাহরাস্তি উপজেলার মহিম উদ্দিন নামীয় ব্যক্তি বাদী হয়ে হাজীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। যার মামলা নং-১, তারিখ- ১/৩/২০২০। পলে পুলিশ তাদেরকে জেল হাজতে প্রেরণ করে।

আটককৃতরা লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের জয়পুরা গ্রামের মো. খলিলুর রহমানের ছেলে মো. মাহবুবুল আলম রিপন (২৬), এই গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত আব্দুল হাই এর ছেলে মো. বকরত (২০), কাজিমুদ্দীন ভূঁইয়া বাড়ির মো. মোস্তফার ছেলে মহসিন (২৫), মিজি বাড়ির মো. শরাফত উল্ল্যাহর ছেলে মো. রাশেদ (২৪)।

পুলিশ উপ-পরিদর্শক রমিজউদ্দিন ঘটনার বিবরণে জানান, ‘রাজধানীর একটি প্রতিষ্ঠানে কাজ করতে গিয়ে মাহবুব আলম রিপন টাকা পয়সা এবং দামী দামী জিনিসপত্র নিয়ে চুরি করে পালিয়ে যায়। চুরির অর্থ উদ্ধার করতে রিপনের সাবেক স্ত্রী মোসা. ফারজানা আক্তার পপি (২২) কে নিয়ে রামগঞ্জ উপজেলার জয়পুরা গ্রামে আসেন ঢাকার ব্যবসায়ী মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ি মটুকপুর গ্রামের আবুল বাসার হাওলাদারের ছেলে হিরু হাওলাদার, শরীয়তপুর জেলার সখিপুর উপজেলার দুলারচর গ্রামের ফারুক বেপারি ছেলে মো. সোহান (১৮), একই জেলার জাঝিড়া উপজেলার মেহের আলী মাতব্বর কান্দির শিকিল আলী সর্দারের ছেলে মো. সবুজ (২৮), ভাঙ্গা উপজেলার গজারিয়ার মৃধাবাড়ির জাকির মৃধার ছেলে যোবায়ের (২০)। তাদের কে আটক করে দিন-রাত পাশবিক নির্যাতন করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ হিসেবে ৭৫ হাজার টাকা বিকাশ এজেন্টের মাধ্যমে পাঠানো হয়।’

হাজীগঞ্জ থানা পুলিশ কাশিমপুর বাজারের এক বিকাশ এজেন্টের সহায়তায় রাসেল ও বরকত নামে দুই অপহরণকারীকে আটক করে। তাদের দেয়া তথ্যানুযায়ী রামগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় কাটাখালী থেকে রিপনকে আটক করা হয়। রিপনের মাধ্যমে আরো দুই অপরাধীসহ মোট ৫ জনকে আটক দেখানো হয়। এরা বিকাশের মাধ্যমে ৭৫ হাজার টাকা মুক্তিপণ আদায় করে। এর মধ্যে ১২ হাজার টাকা পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি জানান, ‘অপরাধীরা বিকাশের মাধ্যমে মুক্তিপণ হিসেবে প্রায় ৭৫ হাজার টাকা হাতিয়ে নেয়। বিষয়টি থানায় অবহিত করার পরই দ্রুত ব্যবস্থা নিয়েছি। ৫ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।’

হাজীগঞ্জ করেসপন্ডেন্ট, ২ মার্চ ২০২০