Home / চাঁদপুর / বিএনপি নেতা ফটিকের মৃত্যুবার্ষিকীতে ইব্রাহীম জুয়েলের দোয়া
ইব্রাহীম জুয়েলের দোয়া

বিএনপি নেতা ফটিকের মৃত্যুবার্ষিকীতে ইব্রাহীম জুয়েলের দোয়া

চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সভাপতি এহসানুল হক ফটিকের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে

২৬ জানুয়ারি রোববার বিকেলে ষোলঘরস্থ বাইতুল কাদের জামে মসজিদে জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় বিএনপির অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় মুসল্লিরা উপস্থিত ছিলেন। দোয়া মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাও. আবদুল কাদের।

প্রসঙ্গত, গেলো বছরের এ দিন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যু আগে তিনি প্রায় ১ মাস কারাভোগের পর গত ২১ জানুয়ারি জামিনে মুক্তি পান এবং ২৬ জানুয়ারি মৃত্যুবরণ করেন।

এহসানুল হক ফটিক জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদলের প্রতিষ্ঠাকালিন সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতা ছিলেন। তাঁর পিতা গোলাম হোসেন চৌধুরী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আস্থাভাজন হিসেবে মতলব থেকে ১৯৭৯ সালে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন।

এছাড়া কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও চাঁদপুর জেলা কমিটির সাবেক সভাপতি তাঁর রাজনৈতিক বর্ণাঢ্য জীবন অতিবাহিত করেন।

বার্তা কক্ষ, ২৬ জানুয়ারি ২০২০