Home / জাতীয় / বিএনপি আমলের বাজেটের চেয়ে এখন শিক্ষা বাজেট বেশি: শিক্ষামন্ত্রী
বিএনপি

বিএনপি আমলের বাজেটের চেয়ে এখন শিক্ষা বাজেট বেশি: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, বিএনপির সময় সারাদেশে যা বাজেট ছিল, তার চেয়ে এখন আমাদের সময়ে আমার শিক্ষা মন্ত্রণালয়ের বাজেট বেশি।

শুক্রবার (১০ জুন) সাভারের এনাম মেডিকেল কলেজের হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, তাদের (বিএনপি) কাছে তো আমাদেরকে উচ্চাভিলাষী মনে হবে। তারা তো কোনো কাজ পারেনি। আর পারেনি বলেই তারা জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে। আওয়ামী লীগ সরকার পারে, শেখ হাসিনা পারেন। আর পারেন বলেই আজকের বাংলাদেশ অর্থনৈতিক দিকসহ সমস্ত দিক থেকে মর্যাদাপূর্ণ জায়গায় এসে পৌঁছেছে। কাজেই আমাদের এই বাজেট সেই সক্ষমতার একটি প্রমাণ।

বর্তমান সরকারের অধীনে বিএনপি জাতীয় নির্বাচন হতে দেবে না- এ বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এরকম কথা তারা (বিএনপি) সব সময় বলেন। তাতে কিছু যায় আসে না। দেশে আইন আছে, সংবিধান আছে। সেই অনুযায়ী ও মানুষের ইচ্ছা অনুযায়ী অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে সকল দল অংশগ্রহণ করবে এটিই আমাদের প্রত্যাশা।

শিক্ষামন্ত্রীর যোগদানকৃত অনুষ্ঠানটি আয়োজিত হয় বাংলাদেশ শাস্ত্রীয়-সঙ্গীতের শিক্ষাগুরু ওস্তাদ লিও জে. বাড়ৈকে স্মরণ করে। এতে ওস্তাদ লিও জে. বাড়ৈক স্মৃতিপদক প্রদান করা হয়। এ ছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানও করে সংশ্লিষ্টরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, ওস্তাদ লিও জে. বড়ৈ স্মৃতি ফাউন্ডশেনের সভাপতি জুলিয়েট সুস্মিতা বাড়ৈ ও সাধারণ সম্পাদক নরুল ইসলাম রানাসহ প্রমুখ।

বার্তা কক্ষ, ১০ জুন ২০২২