Home / উপজেলা সংবাদ / বিএনপি আন্দোলন করার সক্ষমতা হারিয়ে ফেলেছে : মায়া চৌধুরী
বিএনপি

বিএনপি আন্দোলন করার সক্ষমতা হারিয়ে ফেলেছে : মায়া চৌধুরী

সন্ত্রাস ও ধ্বংসাত্মক পথ বেছে নিলে জনগণকে সঙ্গে নিয়ে তার সমুচিত জবাব দেওয়া হবে বলে বিএনপিকে হুঁশিয়ার উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য চাঁদপুরের কৃতি সন্তান দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, ‘শক্তিশালী বিরোধী দল হিসেবে আবির্ভূত হওয়া ও আন্দোলনের নামে বিএনপি যদি আবারও সন্ত্রাস ও ধ্বংসাত্মক পথ বেছে নেয়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলার মাধ্যমে সমুচিত জবাব দেওয়া হবে।’

২৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে তার নিজ গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী ভিলা মিলনায়তনে রোজার পরে কঠিন আন্দোলন, রোজা গেলে বুঝতে পারবেন আন্দোলন কাকে বলে বিএনপি কেন্ত্রীয় নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, আগুন সন্ত্রাস আর মানুষ হত্যার রাজনীতি করে বিএনপি এখন আন্দোলন করার সক্ষমতা হারিয়ে হারিয়ে ফেলেছে অনেক আগেই। ঈদের পরে বিএনপির আন্দোলন। এগুলো ফাঁকা আওয়াজ। এই ফাঁকা আওয়াজে কোনো লাভ হবেনা। অতীতে হয়নি,ভবিষ্যতেও হবোনা। বিএনপি মিথ্যার রাজনীতি করে, মিথ্যার রাজনীতি শেষ। নেতৃত্ব সংকটে ভুগতে থাকা বিএনপি’র সামনে এখন শুধুই মরিচিকা। বিএনপি নেতারা এখন দিনের আলোতেই অমাবশ্যার অন্ধকার দেখে। কার্যত বিএনপি একটি শক্তিহীন ও অন্তঃসারশূন্য রাজনৈতিক দল।

তিনি আরও বলেন,বিএনপি মিথ্যার আশ্রয় নিয়ে মানুষকে বিভ্রান্ত করার একটি ষড়যন্ত্র। মিথ্যা আর ষড়যন্ত্রে যাদের জন্ম,তারা মিথ্যা কথা আর ষড়যন্ত্র করবেই। কাজেই পবিত্র মাহে রমজান মাস,ধয্যৈর মাস। এই রজমজান মাসে যারা মিথ্যা কথা বলে তাদের কিন্তÍু আল্লাহর দরবারে মাফ নেই। আমি বিএনপিকে অনুরোধ করবো রমজান মাসে মিথ্যা থেকে বিরত থাকার জন্য।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দেওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমন্ডরীর অন্যতম সদস্য মায়া চৌধুরী বলেন, গত নির্বাচনের আগেও বিএনপির ঐক্যের চেহারা দেশের মানুষ দেখেছে। ঐক্যের নামে বিএনপি ও তার শরীকদের মধ্যে লেজে গোবরে অবস্থা দেশের মানুষের স্মৃতি থেকে এখনও মুছে যাবার কথা নয়। একঘরে হয়ে বিএনপি আসলে এখন হতাশাগ্রস্তÍ।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে জানিয়ে মায়া চৌধুরী বলেন, এ নিয়ে সংশয়ের কোন অবকাশ নেই। বরং বিএনপি নির্বাচন দাবি করলেও নির্বাচনের মাঠ থেকে শেষ পর্যন্ত সরে যায় কিনা তা নিয়ে দেশের মানুষ শঙ্কায় আছেন, কারণ বিএনপি নির্বাচন ও জনগণকে ভয় পায় তাই তারা গণরায়ের প্রতি শ্রদ্ধাশীল নয়।

উক্ত মতবিনিময় সভায় ছেংগারচর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালী,ফরাজীকান্দি ইউপি’র সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ,ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান,ছেংগারচর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু ইউসুফ মিয়া, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান,সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ,ছেংগারচর পৌর আ’লীগ নেতা মোঃ খোকন প্রধান, ছেংগারচর পৌর কৃষকরীগের সভাপতি আঃ কদির প্রধান, উপজেলা শ্রমিকলীগ নেতা শামীম প্রধান, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোসলেম দেওয়ান, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি কামরুল ইসলাম মামুন,উপজেলা যুবমহিলালীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার, ছেংগারচর পৌর মহিলা আ’লীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি,সাধারণ সম্পাদক শিউলী বেগম, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর আঃ সালাম খান, মোহনপুর ইউপির ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর কবিরাজ, আ’লীগ নেতা আমির হোসেন কালু মিঝি, মোঃ হোসেন প্রমানিক, বাবু প্রমানিক,পৌর যুবলীগ নেতা আবুল বাশার, বাদল ঢালী,রেজাউল করিম ডেঙ্গু,সোহেল রানা, মানিক বেপারী, পৌর ছাত্রলীগ নেতা আরমান কাজীসহ আ’লীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগি সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ২৬ এপ্রিল ২০২২