বিএনপি অর্থপাচার এবং লুটপাটে বিশ্ব চ্যাম্পিয়ান হয়েছিল : মায়া চৌধুরী

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাধীনতা পদক প্রাপ্ত মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার পথে বিএনপি বারবার বিঘ্ন সৃষ্টি করতে নতুন নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপি নির্বাচন নয়, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে। তবে সেই স্বপ্ন কখনো আর বাস্তবে পরিণত হবে না।

সোমবার (১১ জুন) বিকেলে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৪নং নারায়নপুর পোয়ালী হাইস্কুল মাঠে নারায়নপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আন্দোলন করে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই মন্তব্য করে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন,দেশের চলমান স্থিতিশীলতা বিনষ্টের জন্য তারা যতই চেষ্টা করুক, কখনও সফল হবে না। বিএনপি নির্বাচন, আন্দোলন ও রাজপথে ব্যর্থ হলেও ক্ষমতায় থাকতে দেশের অর্থপাচার এবং লুটপাটে বিশ্ব চ্যাম্পিয়ান হয়েছিল। তারা নিজেরা আন্দোলন করতে না পেরে অন্যের কাঁধে ভর করে এবং বিদেশিদের কাছে ধরনা দেয়। আন্দোলন করে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই। তারা এসব করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। এরা দেশ ও জাতির শত্রু।

তিনি আরও বলেন,বংলাদেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের বিকল্প নেই। এরশাদ, জিয়াউর রহমান ও খালেদা জিয়া সরকার মিলে যে উন্নয়ন করেছে তার দ্বিগুণ উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার। শেখ হাসিনা সরকার না থাকলে পদ্মা সেতু, মেট্রোরেল হতো না।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, নির্বাচন যথাসময়ে হবে। জননেত্রী শেখ হাসিনার সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সংবিধান মেনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন বানচাল করার সাহস কারো হবে না।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আজ বাংলাদেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে রাজপথে রয়েছে। তার প্রমাণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুমকির প্রতবাদে প্রতিবাদ সভায় হাজার হাজার কর্মী সমাবেশে উপস্থিত হয়ে যারা নির্বাচন বানচাল করতে চায় তাদের বিরুদ্ধে আওয়াজ তুলেছে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কটুক্তি করার বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, ‘বিএনপি-জামায়াত মনে করেছে, তাদের এক নেতা বা কাউকে দিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া, কটুক্তি করলে পরিস্থিতি কী হয় দেখা যাক। তবে আমি বলতে চাই- এই বাংলাদেশ বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দুই লক্ষ মা-বোনের ইজ্জত এবং ৩০ লক্ষ শহীদের রক্ত প্রদানসহ দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই বাংলার মাটিতে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতচক্রের রাজনীতি করারও নৈতিক কোন অধিকার নেই।

নারায়নপুর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালঅম পাটোয়ারীর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুবিন জুজনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ এর সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, ৪নং নারায়নপুর ইউনিয়ন অঅওয়ামী লীগের সভাপতি বীল মুক্তিযোদ্ধা বজলুর রশিদ মজুমদার,নারায়নপুর ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম নুরু, মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আসমা আক্তার আঁখি, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাবেক আহবায়ক মোঃ গিয়াস উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম- সম্পাদক মোহাম্মদ হোসেন সরকার, মোঃ রবিউল হাসান,ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহবায়ক ওসমান গনি পাটোয়ারী, অঅ’লীগ নেতা শাখাওয়াত হোসেন, ইউনিয়ন অঅওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জমির হোসেন, নারায়ানপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি কামরুল হাসান কান, সাধারণ সম্পাদক জাহিদ খান বাবু, যুগ্ম-সাধারণ সম্পাদক রাসেল প্রধান, তোফায়েল আহম্মেদ তপু,প্রমূখ। এসময় জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও উপজেলা অঅওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সদস্য রাদেশ্যাম বাবু,মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, আওয়ামী লীগ নেতা বোরহান চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, উপজেলা রযুবলীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী হাসান মোর্শেদ আহার চৌধুরী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান,দূর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি নাইমুল হাসান লাভলু,মতলব দক্ষিণ উপজেলা সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, উপজেলা যুবলীগ নেতা কামরুল হাসান মামুন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এসএম নোমান দেওয়ান,ঢাকা বিমানবন্দুর থানা যুবলীগ নেতা আল-আমিন, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিল, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন,উপজেলা ছাত্রলীগের সদস্য জোবায়ের আহম্মেদ জনিসহ মতলভ দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,মহিলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগি সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত মে মাসের ১৯ তারিখে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নেই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।’এই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়। এরপর থেকে শুরু হয় সারা দেশে আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগি সংগঠনের পক্ষ থেকে বিক্ষোপ মিছিল, নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে। দেশের বিভিন্ন জায়গায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় চাঁদপর-২ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নিদের্শনায় প্রতিটি ইউনিয়নে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হচ্ছে। আজকের নারায়নপুরের এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। তবে প্রতিবাদ সভাটি জনসমুদ্রে পরিণত হয়। বিশেষ করে কয়েক সহস্রাধিক নারীকর্মীদের উপস্থিতি নজর কাটে সকলের।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১২ জুন ২০২৩

Share