Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বিএনপির ষড়যন্ত্র ও সকল নৈরাজ্যের দাত-ভাঙা জবাব দেওয়া হবে

বিএনপির ষড়যন্ত্র ও সকল নৈরাজ্যের দাত-ভাঙা জবাব দেওয়া হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদানান এবং দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে চঁাদপুরের তলব উত্তর উপজেলায় বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে মতলব উত্তর উপজেলা আওয়ামী যুবলীগ ও ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগ।
সাবেক মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রিসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নির্দেশনায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নেতৃত্বে উপজেলা ও ছেংগারচর পৌর যুবলীগের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।
বৃহস্পতিবার (১লা জুন) বিকেল ৫টায় উপজেলার ছেংগারচর পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবলীগের নেতৃবৃন্দ এই কর্মসূচিতে অংশ নেন।
ছেংগারচর সরকারি পৌর আওয়ামী যুবলীগের কার্যালয় প্রাঙ্গণ থেকে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নেতৃত্বে উপজেলা ও ছেংগারচর পৌর যুবলীগের প্রথমে বিক্ষোপ মিছিল বের হয় । এটি ছেংগারচর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মতলব থানা রোড হয়ে পূনরায় ছেংগারচর পৌর যুবলীগ কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ।
মতলব উত্তর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেনের সভাপতিত্বে ও ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।
প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশকে পিছিয়ে দিতে দেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি। স্বাধীনতার পর হত্যা, খুন ও গুমের রাজনীতি শুরু করে বিএনপি। আবারও সেই রাজনীতি করে তারা ক্ষমতায় আসতে চায়। তাদের জ্বালাও-পোড়াওয়ের চিন্তা এখনও যায়নি। সুযোগ পেলে তারা আবারও জ্বালাও -পোড়াও করতে চায়।
কিন্তু তাদের আর জ্বালাও পোড়াও করার সুযোগ দেওয়া হবে না। বাংলার জনগন এখন সোচ্চার। বিএনপি জামাতের সন্ত্রাসী বাহিনীকে বাংলার জনগন এখন দাঁতভাঙা জবাব দেবে। তিনি বিএনপিকে হুঁশিয়ার করে বলেন, আজ থেকে আমরা মাঠেই থাকবো। মাঠে থেকেই আপনাদের সব নৈরাজ্য, সন্ত্রাস, ষড়যন্ত্র আর হিংসার দাত ভাঙা জবাব দেবো। যুবলীগের নেতাকর্মীরা বিএনপিকে প্রতিহত করতে রাজপথে ঐক্যবদ্ধ।
রাজনীতির অপশক্তি বিএনপির নেতৃত্বে তারা এই ষড়যন্ত্র শুরু করেছে। তারা জানে, আসন্ন নির্বাচনে জিততে পারবে না। শেখ হাসিনার সঙ্গে জিততে পারবে না। সেজন্য ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। সেই ষড়যন্ত্রের পথ বেছে নিয়েই শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যে প্রদান। তাকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, আধুনিক মতলবের উন্নয়নে ও রুপাকার আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম নেতৃত্বে মতলব উত্তর উপজেলা আওয়ামী যুবলীগ ও ছেংগারচর পৌর যুবলীগ এসব হুমকিদাতা, চক্রান্তকারীকে মোকাবিলা করতে প্রস্তÍুত। আজকের এই বিক্ষোপ মিছিল ও প্রদিবাত সমবাশে যুবলীগের হাজার হাজার নেতাকর্মীরা অংশ গ্রহণ করেছে। এতেই প্রমান করে মতলবের মাটি নৌকার ঘটি,শেখ হাসিনার ঘাটি’ মতলবের মাটি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের ঘঁাটি।
বিক্ষোপ মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী,সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, আ’লীগ নেতা বোরহান চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হাসান মোর্শেদ আহার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ সোবাহান সরকার শুভা, জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন খান, সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, পৌর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক চঁান মিয়া বেপারী, ছেংগারচর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, দূর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি নাইমুল হাসান লাভলু, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, সাবেক ছাত্রলীগ নেতা রহমত উল্লাহ সরকার লিখন, উপজেলা যুবলীগ নেতা কামরুল হাসান মামুন, মোহনপুর ইউপি সদস্য যুবলীগ নেতা আলমগীর কবিরাজ, মোঃ রিপন চৌধুরী,খোরশেদ চৌধুরী, সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া, উপজেলা যুবলীগ নেতা রুবেল মিয়া বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এসএম নোমান দেওয়ান, পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদের প্রধান, ছেংগারচর পৌর আ’লীগ নেতা খোকন প্রধান, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান কাজল, সাবেক কাউন্সিলর আহসান হাবীব,মোঃ বোরহান উদ্দিন প্রধান, মোসলেম দেওয়ান, আবুল বাশার, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার, সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর, মোহনপুর ইউপি সদস্য আলমগীর কবিরাজ, পৌর শ্রমিকলীগ ইসমাইল হোসেন, শ্রমিকলীগ নেতা বিল্লাল হোসেন, মোঃ উজ্জল সরকার,সাদুল্যাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম আক্তার ঢালী, সাধারণ সম্পাদক আরিফুল হক খোকা, দুলাল মেম্বার, জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ইদ্রিস দেওয়ান,সাধারণ সম্পাদক মোঃ বাদল ঢালী, উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য খোরশেদ আলম, ছেংগারচর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইয়াছিন খান, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিল, শ্রমিকলীগ নেতা রেজাউল করীম ডেঙ্গু, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন আরমান,ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খোরশেদ আলম অপু, পৌর যুবলীগ নেতা আলাউদ্দিন,ফেরদউস হোসেন,উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আলম,সদস্য জোবায়ের আহম্মেদ জনি, পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন বেপারী, পৌর মৎস্যজীবী লীগের সহ-সভাপতি মোঃ রতন সরদার, মোঃ কাউছার আলম, যুবলীগ নেতা আরমান কাজী,শ্রমিকলীগ নেতা মানিক বেপারী, শ্রমিকলীগ নেতা বাবু প্রমানিক, হোসেন প্রমানিক, আমিন মিয়াজী, সোহেল রানা, মোঃ মোবারক হোসেন, মোঃ কাকন, মোঃ শান্ত বকাউল,মৎস্যজীবী লীগ নেতা আল-আমিন, কবির সরকার,রাজিব খান, আবুল কালাম, পৌর ছাত্রলীগ নেতা ইব্রাহিম,রিয়াদুল হাসান,সহ আওয়ামী লীগ, যুবলীগ, মৎস্যজীবীলীগ,শ্রমিকলীগ,ছাত্রলীগসহ বিভিন্ন নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল,১ জুন ২০২৩