Home / শীর্ষ সংবাদ / পদ্মায় বালুবাহী বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষে ২৫ যাত্রী নিহত
স্পিডবোটের

পদ্মায় বালুবাহী বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষে ২৫ যাত্রী নিহত

পদ্দায় বালুবাহী বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষে  নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে পৌঁছেছে। এ ঘটনায় ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ৩ মে সোমবার  সকাল ৬টার দিকে মাদারীপুরের শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শিবচর থানার ওসি মিরাজ হোসেন জানান, সকাল ৭টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে আসছিল স্পিডবোট। পথে বালুবাহী বাল্কহেড বলগেটের সাথে সংঘর্ষ হয়।

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিস ও নৌপুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে।

শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস বলেন, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাচ্ছিল। কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে পৌঁছালে স্পিডবোটটি একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়।

এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মরদেহ এবং ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো পুরান কাঁঠালবাড়ি ঘাটে রাখা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কতজন বোটে ছিল তা জানা যায়নি। ফায়ার সার্ভিস ও নৌপুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছে।

স্টাফ করেসপন্ডেন্ট, ৩ মে ২০২১