Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বালিয়ায় স্মার্ট কার্ড বিতরণ শুরু : ওয়ার্ড মেম্বারের বিরুদ্ধে অভিযোগ
card

বালিয়ায় স্মার্ট কার্ড বিতরণ শুরু : ওয়ার্ড মেম্বারের বিরুদ্ধে অভিযোগ

চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) ইউনিয়নের ২নং ওয়ার্ড ৭৬নং উত্তর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ ও ২নং ওয়ার্ডের নারী ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হয়।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কার্ড বিতরণ করা হয়। চাঁদপুর জেলা নির্বাচন কার্যালয় কর্মকর্তাগণ ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করলেও স্থানীয় মেম্বার জাহিদুল ইসলামের ফায়দা লুটের খবর জানা যায়।

২নং ওয়ার্ড মেম্বার জাহিদুল ইসলাম গত কুরবানীর ঈদে ঢালীর ঘাটে গরুর হাটে পল্লী বিদ্যুতের লাইন থেকে বিদ্যুৎ চুরি করে ব্যবহার করায় হাজতবাস খেটেছে।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, জাহিদুল ইসলাম মেম্বার স্মার্ট কার্ড বিতরণ স্থানে ৭৬নং উত্তর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবৈধভাবে বিদ্যুতের লাইন দিয়ে বিভিন্ন ল্যামেনেটিং, ফটোকপি করা ব্যক্তিদেরকে বিদ্যুৎ সংযোগ দিয়েছে। বিনিময়ে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে স্থানীয়রা জানান।

আরো দেখা যায়, তিনি তার ওয়ার্ডের ভোটারদেরকে দীর্ঘ লাইনের দাঁড়িয়ে থাকা স্মার্ট কার্ড সংগ্রহকারীদের তোয়াক্কা না করেই নিজেই কেন্দ্রের ভিতর প্রবেশ করে তার পরিচিত লোকদের স্মার্ট কার্ড সংগ্রহ করে নিয়ে আসছে।

শুধু তাই নয়, স্মার্ট কার্ড সংগ্রহকারীদের কাছ থেকে ২০ থেকে ৫০ টাকা পযর্ন্ত তিনি নিয়েছেন।

এছাড়া জাহিদুল ইসলাম ২নং ওয়ার্ড মেম্বার কার্যালয় ও তার মাটি সমিতি নামের সমিতির কার্যালয়ে হালনাগাদ ভোটার তালিকা নিয়ে জাতীয় পরিচয়পত্র হারিয়ে যাওয়া ব্যক্তিদেরকে ৩৪৫ টাকা করে জমা দেওয়ার জন্য চালান রশিদ লিখে দিচ্ছেন।

বেশ কয়েকজন ব্যক্তি জানান, জাহিদ মেম্বার ও তার লোকজন ৫০০ টাকা করে হাতিয়ে নিয়েছে। ২নং ওয়ার্ডে ৩ হাজার ১৭ জন নারী ভোটার ও ১নং ওয়ার্ডের প্রায় ১ হাজার ৭শ নারী ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল কাদির গাজীকে খুজে পাওয়া যায়নি।

আগামি শনিবার এই ২টি ওয়ার্ডের পুরুষ ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

স্টাফ করেসপন্ডেট
৭ ফেব্রুয়ারি,২০১৯