Home / চাঁদপুর / বারুদ আর রক্তের গন্ধ এখনো আমরা ভুলতে পারি নাই: দীপু মনি
বারুদ আর রক্তের গন্ধ এখনো আমরা ভুলতে পারি নাই: দীপু মনি

বারুদ আর রক্তের গন্ধ এখনো আমরা ভুলতে পারি নাই: দীপু মনি

২০০৪ সালে ২১শে আগষ্ট সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমান গ্রেনেড হামলায় আহত হয়ে ২৪ আগষ্ট মৃত্যুবরন করেন। এ উপলক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর জেলা মহিলা আওয়ামীলীগের আয়োজনে আইভী রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, ২০০৪ সালের ২১ শে আগষ্ট ছিল বাংঙ্গালী জাতীর জন্য একটি ভয়ানক অধ্যায়। সেদিন গ্রেনেড হামলার পর আহতদের উপর আবার টিয়ারসেল নিক্ষেপ, লাঠিচার্জসহ বিভিন্ন নির্যাতনও করা হয়েছিল। বারুদ আর রক্তের গন্ধ আমরা এখনো কেউই ভুলতে পারি নাই।স্প্রিন্টারের আঘাতে এখনও অনেকে ভুগছেন। হাটতে পারছেন না। রাজনীতি প্রতিপক্ষকে নিশ্চিন্ন করে দেওয়া। এটা কোন রাজনীতি হতে পারে না।

তিনি আরও বলেন, আইভী রহমান ছিলেন দলের একজন নিবেদিতা প্রাণ। তিনি সংসার সামলিয়ে নিজের গুণে রাজনীতিতে ও ভাল ভূমিকা রাখতেন। ২০০১ ও ২০০৪ সালসহ বিভিন্ন সময়ে যারা ভয়ানক হামলা করছে। এরা এখনও সক্রিয় আছে। বিভিন্ন নামে মরিয়া হয়ে উঠেছে। আমাদের সজাগ থাকতে হবে। যাদের জনসমর্থন নেই। তারা শুধু দেশ ধ্বংস করতে পারে। দেশ গড়তে পারে না। আমাদের একমাত্র ঐক্যই পারে বাংলাদেশ আওয়ামীলীগকে বিজয়ী করতে। নৌকা ও শেখ হাসিনা ঠিক থাকলে আমাদের কোন অপশক্তিই আমাদের রুখতে পারবে না।

জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা মাসূদা নূর খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী।

চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ও মহিলা আওয়ামীলীগ নেত্রী আয়শা রহমানের পরিচালনা আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলগের দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সভাপতি আতাইর রহহমান পারভেজ, মহিলা আওয়ামীলীগ নেত্রী সেফালী বেগম।

শোকসভা শেষে গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোজাত পরিচালনা করেন মহিলা আওয়ামীলীগ নেত্রী আয়শা রহমান লিলি।

স্টাফ রিপোর্টার:
মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply