চাঁদপুর

‘বাবুরহাটে আধুনিক মার্কেট নির্মাণ করবে চাঁদপুর জেলা পরিষদ’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, চাঁদপুর জেলা সদরের অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান বাবুরহাট বাজার। চাঁদপুর পৌরসভার একাংশ এবং কল্যাণপুর, আশিকাটি ও মৈশাদী ইউনিয়নের কেন্দ্রস্থলে বাবুরহাটের অবস্থান। এই এলাকায় আরো উন্নয়নের সুযোগ রয়েছে। এখানকার ব্যবসায়ী ও ভোক্তাদের সুবিধার্থে বাবুরহাটে একটি আধুনিক মার্কেট নির্মাণ করবে জেলা পরিষদ। সেই লক্ষ্যে কাজ চলছে। আশা করি, ব্যবসায়ী ও এলাকাবাসীর আন্তরিক সহযোগিতা পেলে শীঘ্রই নির্মাণ কাজ শুরু যাবে। এতে জেলা পরিষদের আয় বাড়বে। সেই বর্ধিত আয়ে মানুষজনকে আরো বেশি সেবা দেয়া যাবে।

বুধবার (২৪ মে) সকালে জেলা পরিষদ কার্যারয়ে বাবুরহাট বাজারের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চাঁদপুর জেলা পরিষদ হবে জেলাবাসীর আস্থা ও বিশ^াসের জায়গা। সেই লক্ষ্য নিয়ে আমি কাজ করে যাচ্ছি। জনকল্যাণ ও জনসেবায় সর্বদা জেলাবাসীর পাশে থাকবে চাঁদপুর জেলা পরিষদ। তিনি বলেন, বাবুরহাট বাজারে মার্কেট নির্মাণের ফলে বর্তমানে সেখানকার ব্যবসায়ীরা কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবেন না। বরং তাদের সবাইকে মার্কেটে দোকান বরাদ্দ দেয়া হবে।

বাবুরহাট বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দুলাল মালের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন বাবুরহাট বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি শাহাদাত কাজী। বাবুরহাট বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি দেলোয়ার হোসেন ঢালী ও বিশিষ্ট ব্যবসায়ী মো. বাদশা খানসহ বাজারের অর্ধশতাধিক ব্যবসায়ী সভায় উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত ব্যবসায়ীরা তাদের ক্ষতি না করে মার্কেট নির্মাণ করলে সর্বাত্মক সহযোগিতার আশ^াস দেন।

এদিকে বাজারের ব্যবসায়ীরা তাদের কিছু সমস্যার কথা জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে তুলে ধরেন। এসবের মধ্যে রয়েছে- বাজারে বিশুদ্ধ পানির পর্যাপ্ত ব্যবস্থা না থাকা, বাজারে মধ্যখানে অবস্থিত কসাইখানার চরম দুর্গন্ধে বাজারে অবস্থান করতে না পারা এবং পর্যাপ্ত টয়লেটের অভাব।
জেলা পরিষদ চেয়ারম্যান দ্রুত এসব সমস্যা সমাধানের আশ^াস দিয়েছেন। এর মধ্যে বাজারে প্রয়োজনীয় সংখ্যক টিউবওয়েল বসাতে গতকালই জেলা পরিষদের প্রকৌশল বিভাগকে নির্দেশ দিয়েছেন তিনি। কসাইখানাটি অপসারণ অথবা দুর্গন্ধ দূর করে পরিবেশ ঠিক রাখার ব্যাপারে কথা বলে দুপুরেই পৌর মেয়র নাছির উদ্দিনের সাথে তার কার্যালয়ে যেয়ে আলোচনা করেন। পৌর মেয়র এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এর আগে মতলব প্রেসক্লাবের একটি প্রতিনিধি দল গতকাল সকালে চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীর সাথে তার কার্যালয়ে যেয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রেসক্লাব সভাপতি গোলাম সারওয়ার সেলিম ও সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসের নেতৃত্বে প্রতিনিধি দলে আরো ছিলেন প্রেসক্লাবের কর্মকর্তা ইকবাল হোসেন, মাহফুজ মল্লিক ও গোলাম হায়দার মোল্লা। তারা সাংবাদিকদের পেশাগত বিভিন্ন বিষয় ও প্রেসক্লাবের অবকাঠামো উন্নয়নে জেলা পরিষদ চেয়ারম্যানের সহযোগিতা কামনা করেন। জেলা পরিষদ চেয়ারম্যান তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১০ :৩০ পিএম, ২৪ মে ২০১৭, বুধবার
ডিএইচ

Share