বাবাকে বেঁধে হিন্দু বালিকাকে ধর্ষণ

কিশোরগঞ্জ’র তাড়াইলে দুই বখাটের লালসার শিকার হয়েছে সংখ্যালঘু রবিদাস সম্প্রদায়ের ১৩ বছরের এক শিশু। উপজেলার পশ্চিম সাচাইল গ্রামের নিজ বাড়িতে বৃদ্ধ বাবাকে জিম্মি করে এলাকার দুই বখাটে জাহাঙ্গীর (২৫) ও খোকন মিয়া (৩৫) শিশুটিকে পালাক্রমে ধর্ষণ করে। ঘটনার পর অভিযুক্ত দুই ধর্ষকের হুমকির মুখে আতঙ্কে রয়েছে পরিবার।

ধর্ষকদের পক্ষে এলাকার প্রভাবশালী একটি মহল ঘটনা ধামাচাপা দিতে মরিয়া হয়ে তৎপরতা চালাচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এদিকে শিশু ধর্ষণের ঘটনাটি নিয়ে এলাকায় তোলপাড় হলেও তাড়াইল থানার ওসির দায়িত্বে থাকা এসআই রফিকুল ইসলাম তালুকদার এ ধরনের কোনো ঘটনা তিনি শোনেননি বলে এড়িয়ে যান।

পরিবার ও স্থানীয়রা জানায়, মা ও বৃদ্ধ বাবার সঙ্গে শিশুটি নিজ বাড়িতে বসবাস করে। শনিবার সকালে শিশুটির অসুস্থ খালাকে দেখতে মা নান্দাইল এলাকায় চলে যায়। ফলে ওইদিন বৃদ্ধ বাবা ও মেয়েটি বাড়িতে ছিল। রাতের খাবার-দাবার সেরে বাবা ও মেয়ে বাড়িতে ঘুমিয়ে পড়ে। রাত ১০টার দিকে পূর্ব সাচাইল গ্রামের মৃত আবদুল কুদ্দুসের ছেলে খোকন মিয়া ও পশ্চিম সাচাইল গ্রামের মৃত নূরুদ্দিনের ছেলে জাহাঙ্গীর শিশুটির ঘরে হানা দেয়। এ সময় তারা বৃদ্ধ ও অসুস্থ বাবাকে জিম্মি করে দুজনে মিলে পালাক্রমে শিশুটিকে ধর্ষণ করে।

ঘটনার পর রাতেই বিষয়টি শিশুটির বাবা এলাকাবাসীকে জানায়। এরপরেই দুই ধর্ষকের পক্ষ নিয়ে এলাকার প্রভাবশালী একটি মহল ঘটনাটি ধামাচাপা দিতে তৎপর হয়ে ওঠে।

এছাড়া দুই ধর্ষকের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করলে পরিবারের লোকজনকে মেরে ফেলে দেয়া হবে বলে হুমকি দেয়া হয়। এ অবস্থায় চরম আতঙ্কে রয়েছে পরিবারের সদস্যরা। বিষয়টি নিয়ে তারা মুখ খুলতে সাহস পাচ্ছে না। এ কারণে তিনদিনেও তারা কোনো আইনগত সহায়তা নিতে পারেননি।

শিশুটির বাবা জানান, তার চোখের সামনে শিশুকন্যাটিকে পশুরা ধর্ষণ করেছে। এখন তাদের ভয়ে বিচার পর্যন্ত চাইতে পারছেন না। গরিবের কোনো বিচার নেই বলেও খেদোক্তি করেন অসহায় বাবা।

এ ব্যাপারে তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়া কাঞ্চন বলেন, ঘটনার পরপরই শিশুটিকে নিয়ে তার পরিবারের সদস্যরা আমার কাছে এসেছিল। তখন বিষয়টি সম্পর্কে কিছুটা জেনেছি। এ ব্যাপারে আরও খোঁজ-খবর নিয়ে দেখবো।

||আপডেট: ০২:৪০  অপরাহ্ন, ২৬ মার্চ ২০১৬, শনিবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share