Home / জাতীয় / রাজনীতি / ‘ভোট কেন্দ্রে আ’লীগ ছাড়া অন্য কাউকে ভোট দিতে জনগণের হাত কাঁপবে’
Mustafa Kamal

‘ভোট কেন্দ্রে আ’লীগ ছাড়া অন্য কাউকে ভোট দিতে জনগণের হাত কাঁপবে’

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশে যে পরিমাণ উন্নয়ন বর্তমান সরকার করেছে, কেন্দ্রে গিয়ে আওয়ামী লীগ ছাড়া অন্য কাউকে ভোট দিতে হাত কাঁপবে জনগণের। দেশের এমন কোন জায়গা নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

বুধবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক কমিটির নির্বাহী কমিটির (একনেক) ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আগামী বছরে দেশের মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি ৮.২৫ এর মতো হবে জানিয়ে মন্ত্রী বলেন, দেশের অর্থনীতি অসাধারণ গতিতে এগিয়ে যাচ্ছে। ২০০১-০৬ সময়কালে আমাদের জিডিপি’র প্রবৃদ্ধি ছিল গড়ে ৫.৪০ শতাংশ। গত দশ বছর গড়ে ৬.৭১ শতাংশ হারে জিডিপি’র প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। এখন প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ।

পরিকল্পনামন্ত্রী বলেন, ২০৩০ সালের মধ্যে এ দেশ ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত হবে এবং আমরা সকলেই সেটা বিশ্বাস করি এটা সম্ভব। আগামীতে যদি আমরা আল্লাহর রহমতে দায়িত্ব পাই জনগণকে সেবা করার তবে দুই কোটি মানুষের নতুন কর্মস্থান সৃষ্টি করতে পারবো। আমরা ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরি করছি যেখানেই কর্মসংস্থান হবে ১ কোটি এবং বাকি ১ কোটি কর্মসংস্থান হবে অন্যান্য প্রকল্প ও বেসরকারি খাতে। দেশে কোনো শিক্ষিত কর্মক্ষম মানুষকে কাজের জন্য অপেক্ষা করতে হবে না।

বার্তা কক্ষ
৭ নভেম্বর, ২০১৮