Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদীতে স্কুলছাত্রী আত্মহত্যার ঘটনায় মামলা : শিক্ষক আটক (ভিডিও)
বাগাদীতে স্কুলছাত্রী আত্মহত্যার ঘটনায় মামলা : শিক্ষক আটক

বাগাদীতে স্কুলছাত্রী আত্মহত্যার ঘটনায় মামলা : শিক্ষক আটক (ভিডিও)

চাঁদপুর সদরের বাগাদী উচ্চ বিদ্যালয়ে স্কুলের পূর্ণ বেতন ও পরীক্ষার ফি না দিতে পারায় প্রকাশ্যে কান ধরে উঠবোস করায় ছাত্রীর আত্মহত্যার ঘটনায় মঙ্গলবার (৩০ আগস্ট) মামলা দায়ের করা হয়েছে।

মামলা পরবর্তীতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে আটক ও তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

চাঁদপুর মডেল থানায় স্কুলছাত্রী সাথীর বাবা দেলোয়ার হোসেন তালুকদার বাদী হয়ে ৩০৬ ধারায় আত্মহত্যার প্ররোচনায় ৪ শিক্ষক-কর্মচারীকে আসামী করে মামলা দায়ের করেছেন।।

এ ঘটনায় অভিযুক্ত ১নং আসামী স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনকে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মাহবুবুর রহমান গ্রেফতার করেছে বলে মডেল থানার ওসি জানান।
এদিকে এ ঘটনা জানার পর মঙ্গলবার সকালে ওই স্কুলছাত্রীর বাড়িতে যান চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার শামসুন্নাহারসহ শিক্ষা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার তা মা-বাবা ও আত্মীয় স্বজন এবং এলাকাবাসীকে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে বলে আশ্বস্ত করেন ।

পরে জেলা প্রশাসকের পক্ষ থেকে দাফনের জন্য ১০ হাজার টাকা সহযোগিতা প্রদান করা হয়।

এরপর তারা বাগাদী ইউনিয়নের বাগাদী গনি উচ্চ বিদ্যালয়ে গিয়ে শিক্ষকদের সাথেও কথা বলেন।

তাৎক্ষণিক জেলা প্রশাসকের নির্দেশে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে ঘটনাস্থলে থাকা অবস্থায় জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডলকে ফোন করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। বিষয়টি জানতে চান এবং এর এর জন্য তড়িৎ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। জানা গেছে, শিক্ষা সচিব বুধবার চাঁদপুর আসবেন এবং বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় স্কুলছাত্রী সাথীর বাড়িতে যাবেন।

চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, মন্ত্রী মহোদয়ের নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক যেসব ব্যবস্থা নেয়া প্রয়োজন তা করা হয়েছে। এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অলিউল্লাহ বলেন, এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মঙ্গলবার ৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। তদন্তের জন্য স্কুলের সিসি ক্যামেরাসহ প্রয়োজনীয় অন্যান্য সকল উপাদান সংগ্রহ করা হবে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মাহবুব তার কাজ চালিয়ে যাচ্ছেন বলে ওসি জানান।

প্রসঙ্গত, সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মধ্য বাগাদী গ্রামের শ্রমিক দেলোয়ার হোসেন তালুকদারের ৮ম শ্রেণিতে পড়–য়া সাথী আক্তার রোববার স্কুলে গিয়ে অফিস সহকারী ফাতেমা বেগমের কাছে বেতন ও পরীক্ষার ফি’র পুরো টাকা না দিতে পারায় প্রকাশ্যে রোদের মধ্যে কান ধরে উঠবস করায় এবং দাঁড় করিয়ে রাখে। পর দিন সোমবার বাবা-মা টাকা না দিতে পারায় ক্ষোভে অপমানে আত্মহত্যা করে সে।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৭:০০ এএম, ২৯ আগস্ট ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply