Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদীতে শেখ রাসেলের জন্মদিন পালিত
শেখ রাসেলের

বাগাদীতে শেখ রাসেলের জন্মদিন পালিত

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়ন পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে ১৮ অক্টোবর মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া শেষে কেক কেটে ছোট্ট শিশুদের খাইয়ে দেন বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. বেলায়েত হোসেন গাজী বিল্লাল।

মোনাজাতপূর্বক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, পৃথীরর নিষ্ঠুরতম হত্যার একটি হলো শেখ রাসেল হত্যা। পৃথিবীতে রাজনৈতিক হত্যাকান্ড ঘটেছে, কিন্তু ১৫ আগস্টের মত নরকীয় হত্যাকাণ্ড আর ঘটেনি। সেদিন শেখ রাসেলের মত ছোট্ট শিশুকে নির্মম, নিষ্ঠুর এবং পৈশাচিকভাবে হত্যা করা হয়। যা শুনলে আজও বাঙালীর হৃদয়ে কেঁপে উঠে।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতাবিরোধীদের হাতে মাত্র ১১ বছরের ছোট্ট রাসেল সপরিবারের শহীদ হয়। শিশু রাসেল সেদিন কেঁদে কেঁদে বলছিল, ‘আমি মায়ের কাছে যাব’। ঘাতকরা তাকে মায়ের লাশ দেখিয়েছিলো। রাসেল বেঁচে থাকলে সেও তার বাবার মত বাংলাদেশ ও বাঙালী জাতির জন্য নিজেকে বিলিয়ে দিত। আজকে শেখ রাসেলের জন্মদিনে আমরা তার রুহের মাগফেরাত কামনা করছি। একই সাথে ১৫ আগস্টে সকল নিহতের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। মহান আল্লাহ শেখ রাসেলসহ সকল শহীদকে জান্নাত দান করেন। পাশাপাশি বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন গাছতলা দরবার শরীফের পীরজাদা মো. খাজা জোবায়ের।

এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদের সচিব শহিদুল আলম পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাকির হোসেন খান, ইউপি সদস্য জাকির হোসেন খান, মনির হোসেন গাজী, মো. ফজলুর রহমান, মোশারফ হোসেন, ইলিয়াস খান, মনসুর খান, রিয়াজ উদ্দিন পাটোয়ারি, দুদু মিয়া, সংরক্ষিত আসনের নারী সদস্য, শাহানারা বেগম, আয়েশা বেগম, পারুল আক্তার, ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শহিদ মোল্লাসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৮ অক্টোবর ২০২২