চাঁদপুর সদর

বাগাদীতে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ

চাঁদপুর বাগাদী যুব কল্যাণ পরিষদের উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণের উদ্বোধন হয়েছে।
বৃহস্পতিবার বাগাদী স্কুল সংলগ্ন ঈদগাঁহ ময়দানে ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান।

তিনি তার বক্তব্যে বলেন, আমরা সমাজে বসবাস করি। সমাজে বেঁচে থাকতে হলে, সমাজের সেবা করতে হবে। এটা আমাদের দায়িত্ব। আর তাই করছে বাগাদী যুব কল্যাণ পরিষদ। বাগাদী যুব কল্যাণ পরিষদ যে উদ্যোগ নিয়েছে তার সাথে সারা দিয়ে ঢাকা থেকে উদীয়মান ডাক্তাররা গ্রামে গরীবদের সেবা দিতে এসেছে, তার জন্য বাগাদী যুব সমাদের সকল ও ডাক্তারদের ধন্যবাদ জানাই। এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

তিনি আরো বলেন, সারাবিশে^ আজ নারীদের জয় জয় কার। আজ যুব সমাজ পিছিয়ে যাচ্ছে। তার কারণ যুব সমাজ মাদকের কলার গ্রাসে তলিয়ে যাচ্ছে। উন্নত বিশে^ ৩ শ্রেণীর মানুষদের বেশি সম্মান করে। তারা হলো- শিক্ষক, ডাক্তার ও পুলিশ কনন্টেবল। আমারা জন্মের পর পাড়ালেখা করে মানুষ হই। আর আমাদের পড়ালেখা করে শিক্ষিত হই শিক্ষকদের দ্বারা। অসুস্থ হলে ডাক্তারের কাছে যাই। আর বিপদে পড়লে যাই পুলিশের কাছে।
আলহাজ¦ আব্দুল বারেক গাজীর সভাপতিত্বে এবং বাগাদী যুব কল্যাণ পরিষদের সদস্য পীরজাদা মো. মেহেদী হাসান খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ নাজমুল হুদা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাও. জাকির হোসেন হিরু, পীরজাদা বরকত উল্ল্যাহ খান, বাগাদী দরবার শরীফের পীরজাদা মাও. শাহ্ মু. আশিকুল আরেফিন খান, মো. মোশারফ হোসেন গাজী, মো. জাহাঙ্গীর খান, হাজী মো. মাকসুদুল বাশার বাধন পাটওয়ারী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম কামরুল হোসেন, পীরজাদা মাও. মাহফুজ উল্ল্যাহ খান।

প্রসঙ্গত, বাগাদী যুব কল্যাণ পরিষদের উদ্যোগে ২ দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের প্রথম দিনে সমাজের গরিব-দুঃখী ও অসহায় প্রায় ১ হাজার মানুষদের বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়।

ঢাকা থেকে ৭ সদস্যবিশিষ্ট্ মহিলা, শিশু, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ অভিজ্ঞ ডাক্তার এসে চিকিৎসা সেবা প্রদান করেন। ডাক্তারা হলেন মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ নাজমুল হুদা, ডা. ইউসুফ হোসেন, ডা. পবিত্র সাহা, ডা. মাফরুহা আফরিন খেয়া, ডা. নওরিন নাহার, ডা. ইমরান হোসেন, ডা. মো. রেজাউল কাদির।

ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সদর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব পীরজাদা জুনায়েদ উল্যাহ খান, বাগাদী যুব কল্যাণ পরিষদের সদস্য জুবায়ের হাসান লিটন, মোঃ ফারুক মুন্সি, মো. ফয়সাল গাজী, মো. তাবারক খান, মো. আতিক গাজী, মো. মাসুম খান সহ সংগঠনের সদস্যরা।

প্রেস বিজ্ঞপ্তি ||আপডেট: ০৯:২০ অপরাহ্ন, ১৭ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর

Share