Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / বাকিলা ও কালচোঁ দক্ষিণ চেয়ারম্যানের প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে
Hajiganj

বাকিলা ও কালচোঁ দক্ষিণ চেয়ারম্যানের প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে

সাম্প্রতিক সময়ে সারাদেশে ছাত্র আন্দোলন চলাকালে কিছু দুর্বৃত্তের হামলা বিভিন্ন সরকারি স্থাপনা হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। সেই ধারাবাহিকতা হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে কিছু দুর্ঘটনার খবর পাওয়া গেলেও অক্ষত ছিল ২ নং বাকিলা ইউনিয়ন ও ৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন।

সরেজমিনে জানা যায়, ২ নং বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিলন ও ৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন নিজ নিজ অবস্থানে থেকে সকল আন্দোলন কারীদের সামনে থেকে মোকাবেলা করেছেন। দিন রাত টানা পরিশ্রম করে নিজ নিজ ইউনিয়নের ব্যবসায়ী, হিন্দু সম্পাদয় ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়ী ঘর সুরক্ষার লক্ষ্যে কাজ করেন। আর এতে করে এ দুই ইউনিয়নের সাধারণ মানুষ ও প্রশাসনের কর্মকর্তাদের চোখে প্রশংসায় ভাসছেন।

হাজীগঞ্জ ৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন এক বক্তব্যে বলেন, আমি গত ৫ আগষ্ট থেকে দিন রাত সজাগ থেকে মানুষের জানমাল রক্ষার্থে কাজ করে যাচ্ছি। যে কারনে আমার ইউনিয়নের কোথায় কোন দুর্ঘটনা ঘটনা ঘটেননি। আমি গ্রাম পুলিশসহ কয়েকশ লোক নিয়ে দিন রাত মাঠে অবস্থান করছি। তাছাড়া রামপুর বাজারের সকল ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে বসেছি।
আমার এ রামপুর বাজারে প্রায় হাজারের উপরে ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে। তাদের যেন কোন ক্ষতি না হয় তা রক্ষা করতে আমার এ উদ্যোগ। তাছাড়া আমার ইউনিয়নে সকল হিন্দু পরিবারের উপর যেন কোন ক্ষতি না হয় সেই লক্ষ্যে আমি স্পষ্ট ভাষায় সবাইকে হুশিয়ার করে দিয়েছি।
ইতিমধ্যে সেনাবাহিনী সহ প্রশাসনের কর্মকর্তারা পরিদর্শন করে কোথায় কোন অপর্তিকর কোন ঘটনার প্রমান পায়নি। আমি চাই আমার ইউনিয়নের মানুষের জানমাল রক্ষার্থে নৈতিকতা থেকে কাজ করে যাওয়া।

এদিকে ২ নং বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিলন বলেন, আমার ইউনিয়নে সবচেয়ে বেশি বিএনপি জামায়াত নির্যাতনের স্বীকার হয়েছেন। সেই জিদ আমার জানা ছিল তার পরেও ইউনিয়ন বিএনপির যুগ্ন-আহবায়ক স্বপনসহ নেতাকর্মীদের উপস্থিতিতে পরিস্থিতি স্বাভাবিক রেখেছি। সোমবার সেনাবাহিনীর কর্মকর্তারাসহ উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ সরেজমিনে আইনশৃঙ্খলা স্বাভাবিক দেখে প্রশংসা করেন।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাফস শীল বলেন, আজকে থানার অফিসার ইনচার্জ, সেনাবাহিনীর কর্মকর্তারাসহ উপজেলার কয়েকটি ইউনিয়ন পরিদর্শন করেছি। তার মধ্যে বাকিলা ও কালচোঁ দক্ষিণ ইউনিয়নসহ পুরো এলাকার পরিস্থিতি ভালো আছে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১২ আগস্ট ২০২৪