Home / জাতীয় / রাজনীতি / বাইডেনের সেলফি দেখে বিএনপির এখন কী হবে?
বাইডেনের
ফাইল ছবি

বাইডেনের সেলফি দেখে বিএনপির এখন কী হবে?

এতদিন বিএনপি বাইডেন সাহেবের দিকে তাকিয়ে ছিল। তিনি আওয়ামী লীগকে হটিয়ে বিএনপিকে বসাবেন। কী দেখলেন আজকে। বাইডেন সাহেব নিজেই সেলফি তুললেন শেখ হাসিনার সঙ্গে। সঙ্গে পুতুলও ছিল। এ দৃশ্য দেখে বিএনপির এখন কী হবে?’

শনিবার বিকালে রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‘বিএনপি ও জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে’ শীর্ষক এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘এতদিন বিএনপি হোয়াইট হাউসের দিকে তাকিয়ে ছিল- বাইডেন সাহেব নিষেধাজ্ঞা দিয়ে আওয়ামী লীগকে হটিয়ে বিএনপিকে ক্ষমতায় বসাবে। কিন্তু আজ দেখলেন বাইডেন সাহেব নিজেই সেলফি তুলেছেন শেখ হাসিনার সঙ্গে। সঙ্গে পুতুলও ছিল। এই দৃশ্য দেখে বিএনপির এখন কী হবে? এখন কোন যাত্রা। পতনযাত্রা না, পশ্চাৎযাত্রা। তারা পেছনে হাঁটতে শুরু করবে। কেবল পেছনে।’

বিএনপির সাম্প্রতিক আন্দোলনের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব এখন কী দেখাবেন? এখন আর মনে হয় না জনগণ গণমিছিলে আসবে। আমি বলতে চাই, আন্তর্জাতিক বলয় বন্ধুত্বের বলয়। বাংলাদেশ সবার সঙ্গে বন্ধুত্ব চায়। আজকে বিএনপি মিথ্যাচার করে বেড়াচ্ছে। তাদের একটা গ্রামের কর্মীও মিথ্যাচার করে যাচ্ছে। ফখরুল সাহেব, সিঙ্গাপুর থেকে পরামর্শ করে এসেছেন। এসে এক দফার আন্দোলন করছেন। এ আন্দোলন ভুয়া। বিএনপির আন্দোলন ভুয়া।

সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ প্রমুখ।

টাইমস ডেস্ক/ ৯ সেপ্টেম্বর ২০২৩