Home / জাতীয় / বাইডেনের চিঠির পর অস্বস্তি থাকার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী
বাইডেনের

বাইডেনের চিঠির পর অস্বস্তি থাকার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠি দেওয়ার পর দুই দেশের মধ্যে কোনো ধরনের অস্বস্তি থাকার আর কোনো কারণ নেই। এই চিঠির প্রেক্ষিতে দুই দেশের মধ্যে সম্পর্কে নতুন মাত্রায় উন্নীত হবে বলেও তিনি মন্তব্য করেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত থাইল্যান্ড ও লিবিয়ার রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠিতে নতুন অংশীদারত্বের বিষয়ে উল্লেখ করেছেন। তিনি ইন্দো প্যাসিফিক অঞ্চলে শান্তি, স্থিতিশীলতা, জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা ইস্যুতে কাজ করার কথা বলেছেন। এটি একটি চমৎকার চিঠি। এই চিঠির প্রেক্ষিতে দুই দেশের মধ্যে সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হবে।

নির্বাচন ঘিরে দুই দেশের মধ্যে যে অস্বস্তি ছিল, এই চিঠির পর সেটা কেটে গেল কি না—মন্তব্য জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি তো মনে করি, এই চিঠি দেওয়ার পর দুই দেশের মধ্যে কোনো ধরনের অস্বস্তি থাকার আর কোনো কারণ নেই। থাকার কথাও নয়।

উল্লেখ্য, রোববার বাংলাদেশের অর্থনৈতিক লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।ৎ

চাঁদপুর টাইমস ডেস্ক/ ৫ ফেব্রুয়ারি ২০২৪