Home / জাতীয় / রাজনীতি / বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে : ডা. দীপু মনি
Dipu Moni
ডা. দীপু মনি (ফাইল ছবি)

বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে : ডা. দীপু মনি

চাঁদপুর টাইমস ডেস্ক:

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবীত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের কাজ করা আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল মিলনাতয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। হল শাখা ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

দীপু মনি বলেন, ‘১৫ আগস্ট বঙ্গবন্ধুকে ঘাতক বাহিনী নির্মমভাবে হত্যা করে সমগ্র বাঙালি জাতিকে শোকাহত করেছে। নতুন প্রজম্মকে শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবীত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় কাজ করতে হবে।’

তিনি আরো বলেন, ‘উন্নয়নশীল দেশের তালিকা বেরিয়ে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য খাতসহ বিভিন্ন দিকে এগিয়ে যাচ্ছে।’ দেশের উন্নতির এ ধারাকে অব্যহাত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে ধরে রাখার জন্য নতুন প্রজম্মকে আহ্বান জানান তিনি।

হল শাখা ছাত্রলীগের সভাপতি এম.আমিনুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার শহীদুল্লাহ মিরাজের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আইনুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর ব্যাপারী, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহরিয়া আজম মুন্না, হেদায়েতুল্লাহ সরকার, ঢাবি শাখা ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

চাঁদপুর টাইমস- ডিএইচ/2015।