Home / জাতীয় / বাংলাদেশ বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যেতে চায় : প্রধানমন্ত্রী
বাংলাদেশ বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যেতে চায় : প্রধানমন্ত্রী
ফাইল ছবি

বাংলাদেশ বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যেতে চায় : প্রধানমন্ত্রী

দেশে বিদেশি হত্যাকাণ্ডের সঙ্গে আবারো খালেদা জিয়ার জড়িত থাকার অভিযোগ তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারাই এই খুনে জড়িত তারা কোনো ছাড় পাবে না। দেশ এগিয়ে যেতে চাইলেই দেশি বিদেশি ষড়যন্ত্র মাথা চাড়া দিয়ে ওঠে বলেও অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের (এফবিসিসিআই) দেয়া এক সংবর্ধনায় একথা বলেন প্রধানমন্ত্রী।

জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ ও ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড অর্জন করায় এ সংবর্ধনা দেয় সংস্থাটি।

শেখ হাসিনা বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় যখন আমাদের কাজকে স্বীকৃতি দিয়ে পুরস্কৃত করছে, ঠিক তখনই দুজন বিদেশিকে হত্যার ঘটনা ঘটলো। বাংলাদেশ যখন বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যেতে চায়, তখনই দেশি-বিদেশি ষড়যন্ত্র মাথাচাড়া দিয়ে ওঠে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

এসব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা খুনিদের আইনের আওতায় নিয়ে আসবই। তাদের আমরা ছেড়ে দেব, এটা যেন কেউ না ভাবে।’

শেখ হাসিনা অভিযোগ করেন, ‘দেশে মানুষ হত্যার পর খালেদা জিয়া এখন বিদেশে গিয়ে মানুষ হত্যা করছেন।’

ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী বলেন, ‘অনেক পণ্য বিদেশে রফতানি হচ্ছে। আরও কোন কোন পণ্য নতুনভাবে বিদেশে রফতানি করতে পারি গবেষণা করে তা বের করুন। এর মধ্য দিয়ে শিল্প উৎপাদন অধিক বৃদ্ধি করতে হবে। এতে শিল্প যেমন বাড়বে, তেমনি গ্রামের উৎপাদিত পণ্য বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে।’

তিনি বলেন, আমাদের লক্ষ্য দেশে আর্থ-সামাজিক উন্নয়ন। মাথাপিছু আয় বৃদ্ধি করতে হবে। দেশের মানুষের ক্রয় ক্ষমতা বাড়াতে হবে। এতে লাভবান কিন্তু ব্যবসায়ীরাই হবেন।

এফবিসিসিআই’র সভাপতি আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, এফবিসিসিআই’র সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ। এছাড়া মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদের সদস্য, ব্যবসায়ী নেতাসহ রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা ‌উপস্থিত ছিলেন।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ০৭:৫৮ পিএম,১৩ অক্টোবর ২০১৫, মঙ্গলবার

 

এমআরআর