চাঁদপুর

বাংলাদেশ ক্রিকেট দলের জন্য দোয়া চাইলেন চাঁদপুরের জেলা প্রশাসক

রাত পোহালেই বাঙালি জাতির সেই অবিস্মণীয় ৭ মার্চ। মার্চ মাস বাঙালি জাতির কছে অন্যরকম এক তাৎপর্য বহন করে। এ মাসের ৭ তারিখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক রেসকোর্স ময়দানে তার অমর কবিতাটি পাঠ করেন। যে কবিতার পঙক্তিগুলো সাজানো হয় ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’ এমন কথামালায়।

বঙ্গবন্ধুর এই কবিতা পাঠেই ঘুমন্ত বাঙালি জেগে উঠে, গর্জে উঠে। পাকিস্তানের শাসক-শোষকদের কাছে দীর্ঘদিন পরাধীনতার শেকলে বন্দী থাকা বাঙালি জাতি স্বাধীনতার জন্যে মরণযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার প্রত্যয় গ্রহণ করে।

কাল বাঙালি জাতির সেই অভিস্মরণীয় ৭ মার্চ। এই দিনেই জাতির জনক বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন। এর বিনিময়ে ২৫ মার্চ রাতে ঘুমন্ত বাঙালির উপর শুরু হয় পাক হানাদারের নৃসংশ বর্বরতা। তারপর দীর্ঘ ৯ মাসের সশস্ত্র সংগ্রামে ত্রিশ লাখ শহীদ আর দু’লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পাই।

এমন একটি দিনেই বাংলাদেশের জন্যে আরেকটি নতুন ইতিহাস রচনা করতে আর মাত্র কিছুক্ষণ পর ভারতের বিপক্ষে এশিয়ান ক্রিকেট কাপের ফাইনাল খেলতে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল।

তাই এমন দিনে নতুন এক আনন্দে মেঠে উঠতে গোটা বাঙালি জাতি মুখিয়ে আছে। এর থেকে বাদ যায়নি চাঁদপুরের ক্রীড়াপ্রিয় জেলা প্রশাসক আব্দুল সবুর মন্ডল।

রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বাধীনতা দিবসের প্রস্তুতিসভায় উপস্থিত সকলের কাছে তিনি বাংলাদেশ ক্রিকেট দলের জন্যে দোয়া চেয়ে বলেন, মার্চ মাস বাঙালি জাতির এক অবিস্মরণীয় মাস। আর এই মাসের ৭ তরিখ বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। আজ রাতে এশিয়ান কিক্রেট কাপের ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। তাই বাংলাদেশ ক্রিকেট দলের জন্য আমি আপনাদের সকলের কাছে দোয়া এবং শুভকামনা প্রত্যাশা করছি।

এসময় সভায় উপস্থিত সকলে আনন্দিত হয়ে জেলা প্রশাসকের সাথে একাত্মতা প্রকাশ করেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার, প্রেসক্লাব নেতৃবৃন্দসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে আজ সন্ধ্যা ৬টায় চাঁদপুরের জেলা প্রশাসকের সাথে চাঁদপুর টাইমসের পক্ষ থেকে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমরা আজকে ২৬ মার্চের প্রস্তুতি সভায় উপস্থিত সকলে মিলে বাংলাদেশ ক্রিকেট দলের জন্যে শুভকামনা ব্যক্ত করেছি। এছাড়া আমার চাঁদপুরের সর্বস্তরের মানুষকে নিয়ে চাঁদপুর ক্লাবে খেলা দেখবো। আমি বাংলাদেশ ক্রিকেট দলের জন্য শুভকামনা করছি। স্বাধীনতার মাসে বাংলাদেশ ক্রিকেটদল আরেকটি ইতিহাস রচনা করুক এই কামনা।r

About The Author

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৬:৩০ অপরাহ্ন, ০৬ মার্চ ২০১৬, রোববার

এমআরআর

Share