Home / খেলাধুলা / বাংলাদেশে বিশ্বকাপ উন্মাদনায় মুগ্ধ ফিফা
বাংলাদেশে বিশ্বকাপ উন্মাদনায় মুগ্ধ ফিফা

বাংলাদেশে বিশ্বকাপ উন্মাদনায় মুগ্ধ ফিফা

ফুটবল বিশ্বকাপে বাংলাদেশের মানুষের উন্মাদনার শেষ নেই। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনার ভক্তরা দুই ভাগে ভাগ হয়ে যান। যুগ যুগ ধরেই তা হয়ে আসছে।

দুই লাতিন পরাশক্তি সেমিফাইনালের আগে বিদায় নেয়ায় বিশ্বকাপ নিয়ে মাতামাতি হয়তো অনেকটা কমে গেছে। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনা ঠিকই নজর কেড়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার। গতকাল অফিসিয়াল ‘ফিফা ওয়ার্ল্ড কাপ’ পেজে বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনা নিয়ে চারটি ছবি পোস্ট করে ফিফা।

এর মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বড় পর্দায় খেলা দেখার মুহূর্ত। বাংলাদেশের সমর্থকদের নিয়ে মুগ্ধতা প্রকাশ করে ক্যাপশনে লেখা হয়, ‘কখনো বিশ্বকাপ খেলতে না পারলেও বিশ্বকাপ জ্বরে কাঁপছে বাংলাদেশ। এমন একটি দেশ যেখানে প্রচুর নিবেদিত ফুটবল সমর্থক রয়েছে।’ এর আগে ভিডিও বার্তায় বাংলাদেশের সমর্থকদের শুভেচ্ছা জানায় আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বিপক্ষে ৭ গোলের রোমাঞ্চে ৪-৩ গোলে হার দেখে মেসির আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হারে নেইমারের ব্রাজিল। পুরো বিশ্বের মতোই চার বছর পর বিশ্বকাপ উন্মাদনায় মাতে গোটা বাংলাদেশ। দেখতে দেখতে রাশিয়া বিশ্বকাপ শেষের পথে। আগামী ১৫ই জুলাইয়ের ফাইনালের মধ্য দিয়ে এবারের আসরে পর্দা নামবে। অল-ইউরোপিয়ান সেমিফাইনালে ইংল্যান্ডকে মোকাবিলা করবে ক্রোয়েশিয়া।

Leave a Reply