Home / আন্তর্জাতিক / বাংলাদেশের স্বাধীনতা দিবসে রিয়াদের কিংডম টাওয়ার লাল সবুজে সজ্জিত
স্বাধীনতা

বাংলাদেশের স্বাধীনতা দিবসে রিয়াদের কিংডম টাওয়ার লাল সবুজে সজ্জিত

বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সৌদি আরবের রাজধানী রিয়াদের আইকনিক কিংডম টাওয়ারকে গতকাল সন্ধ্যায় লাল সবুজ আলোয় সজ্জিত করা হয়েছে। রিয়াদে বসবাসরত বাংলাদেশি অভিবাসীগণ আনন্দ উৎসাহ নিয়ে এ আলোক সজ্জা উপভোগ করেন।

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এই প্রথমবারের মত রিয়াদের কিংডম টাওয়ারকে লাল সবুজ আলোয় সজ্জিত করা হয়। এ উপলক্ষ্যে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) সৌদি আরবে বসবাসরত প্রায় ২৫ লক্ষ বাংলাদেশি অভিবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি প্রবাসীদের সৌদি আরবে দেশের ভাবমূর্তি বৃদ্ধির আহবান জানান। 

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের সম্পর্ক আজ এক অনন্য উচ্চতায় পৌঁছেছে। দুদেশের মধ্যে ব্যবসা, বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি পেয়েছে। তিনি প্রবাসীদের মহান মুক্তিযদ্ধের চেতনায় বাংলাদেশের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে এগিয়ে আসার আহবান জানান। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী করার আহবান জানান রাষ্ট্রদূত। 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসকে ও লাল সবুজ আলোয় সজ্জিত করা হয়েছে। এছাড়া এ উপলক্ষ্যে সৌদি আরবের বহুল প্রচারিত ইংরেজি পত্রিকা ‘আরব নিউজ’ ও আরবি পত্রিকা ‘ওকাজে’ বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে। 
উল্লেখ্য,সৌদি আরবের কিংডম টাওয়ারটি একশত তলা উচ্চতা বিশিষ্ট। যা ২০০২ সালে নির্মান সম্পন্ন হয়।

প্রতিবেদক: সাগর চৌধুরী, ২৭ মার্চ ২০২২