Home / খেলাধুলা / বাংলাদেশেকে বহিষ্কারের হুমকি ফিফার
বাংলাদেশেকে বহিষ্কারের হুমকি ফিফার

বাংলাদেশেকে বহিষ্কারের হুমকি ফিফার

এমেকা ইউজিগোর ইস্যুতে আরও কঠোর হয়েছে ফিফা। ফিফার বেঁধে দেয়া সময়ের মধ্যে মোহামেডানের তিন পয়েন্ট কর্তন না করায় এবং এমেকার বকেয়া পাওনা মিটিয়ে না দেয়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে বহিষ্কারের হুমকি দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

সাবেক কোচ এমেকা ইউজিগোর বকেয়া বেতন পরিশোধের জন্য আগেই মোহামেডান স্পোর্টিং ক্লাবকে আদেশ দিয়েছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তাতে সাড়া দেয়নি ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি। পরবর্তীতে বাংলাদেশ ফুটবল ফেডারশনকে (বাফুফে) মোহামেডানের তিন পয়েন্ট কেটে নেওয়ার জন্য নির্দেশ দেয়। একই সঙ্গে বকেয়া বেতন জরিমানাসহ পরিশোধের নিদের্শ দেয় সংস্থাটি। গত ২৮শে নভেম্বর শেষ হয়েছে ফিফার বেঁধে দেয়া সময়সীমা।

এর মধ্যে বকেয়া বেতন পাননি এমেকা। বাফুফেও মোহামেডানের তিন পয়েন্ট কর্তন করেনি। এতে ক্ষুদ্ধ ফিফা তার এই সিদ্ধান্তের কথা জানায়। গত ২৮শে নভেম্বর বাফুফেকে চিঠি পাঠিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সেই চিঠিতে ফিফার ডিসিপ্লিনারি কমিটির ডেপুটি সেক্রেটারি অ্যালেকজান্ডার জ্যাকবস লিখেছেন, ‘যদি এবারও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ব্যর্থ হয়, সেক্ষেত্রে বাফুফের বিপক্ষে কঠিন সিদ্ধান্ত নেবে ফিফা। এমনকি বিশ্ব ফুটবল থেকেই বাংলাদেশকে বহিষ্কারও করা হতে পারে।’

নিউজ ডেস্ক:
আপডেট, বাংলাদেশ সময় ৫:৪৫ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার
এএস