Home / সারাদেশ / বাংলাদেশি তরুণীসহ নাইজেরিয়ান হ্যাকার আটক
বাংলাদেশি তরুণীসহ নাইজেরিয়ান হ্যাকার আটক

বাংলাদেশি তরুণীসহ নাইজেরিয়ান হ্যাকার আটক

রাজধানীর ভাটারা এলাকা থেকে ইমেইল অ্যাকাউন্ট হ্যাককারী চক্রের বাংলাদেশি তরুণীসহ নাইজেরিয়ান নাগরিককে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটি)।

বুধবার রাতে ভাটারার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

আসামিরা হলো- কিংসলে লিভিং স্টোন (নাইজেরিয়ান নাগরিক) এবং সোনিয়া শারমিন (বাংলাদেশি)। এরা দীর্ঘদিন ধরে ইমেইল অ্যাকাউন্ট হ্যাক করে ব্যাংকের তথ্যাদি পরিবর্তন করে টাকা হাতিয়ে নিচ্ছিল।

সিটি জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা বিশেষ ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচন করে তাদের বিজনেস ইমেইল সংগ্রহ করে নাইজেরিয়ায় অবস্থানরত হ্যাকার টিমকে জানিয়ে দিত। হ্যাকার টিম বিজনেস ইমেইল অ্যাকাউন্ট হ্যাক করে এই চক্রের হাতে তুলে দেয়। এরপর তারা ওই অ্যাকাউন্টের তথ্যাদি জেনে নিয়ে ইমেইল করেসপন্ডেন্টের সঙ্গে নিজের পরিচয় গোপন করে এবং যার অ্যাকাউন্ট হ্যাক করেছে তার পরিচয় ধারণ করে দেশি-বিদেশি ক্রেতাদের কাছে অন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট দিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।

গত বছরের (২০১৫) এপ্রিলে রয়্যাল স্কর্ট ভেনচার নামে নিজেদের একটি প্রতিষ্ঠানের প্রিমিয়ার ব্যাংকের অ্যাকাউন্ট থেকে জালিয়াতি করে ১৮ হাজার ৪৬০ মার্কিন ডলার হাতিয়ে নিয়েছে তারা।

আসামিদের বিরুদ্ধে ক্যান্টনমেন্ট থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করা হয়েছে এবং মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। (জাগোনিউজ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০২:০০ পিএম,  ৯ জুন  ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ