চাঁদপুর

চাঁদপুর গুনরাজদীতে শহর রক্ষা বাঁধের ব্লক ধেবে যাচ্ছে

চাঁদপুর পৌর ১২ নং ওয়ার্ড উত্তর গুনরাজদী ঢালী বাড়ি থেকে বেপারী বাড়ির সামনের অংশ পর্যন্ত ডাকাতিয়া পাড়ে শহর রক্ষা বাঁধের ক’টি স্থানে ব্লক ধেবে যাচ্ছে বলে জানিয়েছে স্থানীয়রা।

বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে কিছুটা আতংকও বিরাজ করছে।

বুধবার (২ নভেম্বর) বিকেলে ওই স্থানে গিয়ে দেখা যায়, ঢালী বাড়ি থেকে বেপারী বাড়ির সামনে পর্যন্ত ক’টি স্থানে ব্লকগুলো নড়বড়ে রয়েছে। বক্লগুলো ফাঁকা হয়ে বাঁধটি বেঁকে কিছু অংশ ধেবে গেছে।

খালেক ঢালী, রফিক ঢালী মন্নান ঢালী, রশিদ ঢালী ও বেপারী বাড়ির ক’জন জানায়, প্রায় ৭০ থেকে ১শ’ গজ ডাকাতিয়া নদীর ভাঙনের ফলে এ বাঁধটি সরকারের পক্ষ থেকে তৈরি করে দেয়া হয়। বাঁধটি থাকায় দীর্ঘদিন তাদের মাঝে ভাঙন আতংক ছিলো না। এতে আশেপাশের বসতবাড়ি ও ফসলি জমিসহ অনেক কিছু রক্ষা পেয়েছে। কিন্তু ক’দিন আগে পল্লী বিদ্যুৎ বিভাগের ড্রেনটি নির্মাণের ফলে ব্লকের বিভিন্ন অংশে ধেবে এবং সরে নতুন আতংকের সৃষ্টি করছে।

তারা আরো জানায়, ‘কয়েকটি স্থানে ফাঁকা হয়ে এক ব্লক থেকে অপর ব্লকের দূরুত্ব বেড়ে যাওয়ায় স্থানীয়দের সহযোগিতায় সেগুলোর কিছু অংশে কংক্রিট ও বালি দিয়ে ভরাট করা হয়েছে।’

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল হাই চাঁদপুর টাইমসকে জানান, ‘বিষয়টি পানি উন্নয়ন বোর্ড কে ত্বরিৎ ব্যবস্থা নিতে জেলা প্রশাসক নির্দেশনা দিয়েছেন।’

: আপডেট, বাংলাদেশ সময় ৭:৩০ পিএম, ২ নভেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
Share